WHAT'S NEW?
Loading...

বাংলাদেশ টিমের ২০২২ এর পারফরম্যান্সচিত্র

                                                                


প্রিয় ক্রিকেট ডটকমঃ শেষ হয়েছে ২০২২ সাল এবং শুরু হয়েছে নতুন বছর ২০২৩।অন্যান্য সবকিছুর মতো ক্রিকেটেরও আরো একটি বছর (ক্যালেন্ডার ইয়ার) শেষ হয়েছে ও নতুন বছর শুরু হয়েছে।২০২২ সালে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের পারফরম্যান্সে কিছুটা উঠানামা ছিল।যথারীতি গেল বছর সাকিব, লিটনদের ওয়ানডে পারফরম্যান্স আশাব্যঞ্জক ছিল ।তবে ২০২২ সালে টেস্ট ও টিটুয়েন্টি ক্রিকেটে বাংলাদেশ  প্রত্যাশা পূরণ করতে পারেনি। এছাড়া উল্লেখ্য গেল বছর ক্রিকেটের তিন ফরম্যাটেই বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন লিটন দাস। ২০২২ সালে বাংলাদেশ জাতীয় (পুরুষ) ক্রিকেট দলের পারফরম্যান্সচিত্র এখানে তুলে ধরার চেষ্টা করছি।


বাংলাদেশের টেস্ট (২০২২)পারফরম্যান্স 


২০২২ সালে বাংলাদেশের টেস্ট পারফরম্যান্সে ধারাবাহিকতা ছিলনা। এছাড়া গেল বছর টাইগারদের টেষ্ট ক্রিকেটে ব্যর্থতার পাল্লা ভারী ছিল।২০২২ সালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট সাফল্য বলতে শুধু নিউজিল্যান্ডের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ১টি টেস্ট জয়ের কথাই বলতে হচ্ছে। এছাড়া গেল বছর বাংলাদেশ ১টি টেস্ট ড্র করতে পেরেছে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ২০২২ সালের টেস্ট পারফরম্যান্সচিত্র এখানে তুলে ধরছি।

মোট ম্যাচ - ১০টি 

জয় - ১ 

ড্র - ১ 

পরাজয় - ৮ ।

সর্বোচ্চ রান - লিটন দাস (৮০০ রান)।

সর্বোচ্চ উইকেট - মেহেদী হাসান মিরাজ (৩১ উইকেট)।



বাংলাদেশের ওয়ানডে (২০২২) পারফরম্যান্স 


২০২২ সালে বাংলাদেশের ওয়ানডে পারফরম্যান্স যথারীতি আশাব্যঞ্জক ছিল।গেল বছর ওয়ানডে ক্রিকেটে  বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ভালো করেছে।২০২২ সালে সাকিব,লিটনরা ১৫টি ওয়ানডের মধ্যে ১০টিতে জয় পেয়েছেন। ২০২২ সালে বাংলাদেশের ওয়ানডে পারফরম্যান্সচিত্র এখানে তুলে ধরছি।

মোট ম্যাচ - ১৫টি 

জয় - ১০ 

পরাজয় - ৫ 

সর্বোচ্চ রান -লিটন দাস (৫৭৭ রান)।

সর্বোচ্চ উইকেট - সাকিব আল হাসান (২৫ উইকেট)।



বাংলাদেশের টিটুয়েন্টি (২০২২) পারফরম্যান্স


গেল বছর বাংলাদেশের টিটুয়েন্টি পারফরম্যান্স খুব  আশাব্যঞ্জক ছিল না।২০২২ সালে সাকিব, লিটনরা টিটুয়েন্টি ক্রিকেটে ভালো করতে পারেননি। টিটুয়েন্টি ক্রিকেটে গেল বছরও বাংলাদেশের পরাজয়ের পাল্লা ভারী ছিল। বাংলাদেশের ২০২২ সালের টিটুয়েন্টি পারফরম্যান্সচিত্র এখানে তুলে ধরছি।


মোট ম্যাচ - ২১টি 

জয় - ৬ 

পরাজয় - ১৪ (১টির ফল নিষ্পত্তি হয়নি) 

সর্বোচ্চ রান - লিটন দাস ( ৫৪৪ রান।

সর্বোচ্চ উইকেট - তাসকিন আহমেদ (৮ উইকেট)।