WHAT'S NEW?
Loading...

উইজডেনের বর্ষসেরা ওয়ানডে একাদশ

                                                               


প্রিয় ক্রিকেট ডটকমঃ  ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট 'উইজডেন' প্রতিবছরের ন্যায় এবারও ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে একাদশ ঘোষণা করেছে। সাধারণত ক্রিকেটের একটি ক্যালেন্ডার ইয়ার শেষে উইজডেন বর্ষসেরা ওয়ানডে একাদশ ঘোষণা করে। উল্লেখ্য উইজডেনের বর্ষসেরা (২০২২) ওয়ানডে একাদশে বাংলাদেশের অলরাউন্ডার  মেহেদী হাসান মিরাজের নাম রয়েছে। উইজডেনের বর্ষসেরা (২০২২) ওয়ানডে একাদশ এখানে দেখে নিন।


ওপেনিং 


উইজডেনের বর্ষসেরা (২০২২) ওয়ানডে একাদশে ওপেনার হিসেবে রয়েছেন অষ্ট্রেলিয়ার ট্রেভিস হেড ও পাকিস্তানের ইমাম উল হক। উল্লেখ্য ২০২২ সালে এই দুই ওপেনার ওয়ানডে ক্রিকেটে চমৎকার পারফর্ম করেন।


মিডলঅর্ডার 


উইজডেনের বর্ষসেরা (২০২২) ওয়ানডে একাদশের টপঅর্ডারে যথাক্রমে ৩,৪,৫ ও ৬ নম্বরে রয়েছেন পাকিস্তানের বাবর আজম, ভারতের শ্রেয়াশ আয়ার, নিউজিল্যান্ডের টম লাথাম ও দক্ষিণ আফ্রিকার রাসি ফন ডার ডুসেন । উল্লেখ্য এই চার ব্যাটার গেল বছর ওয়ানডে ক্রিকেটে দারুণ ব্যাটিং করেন। 


উইকেটরক্ষক 


উইজডেনের (২০২২) বর্ষসেরা ওয়ানডে একাদশে উইকেটরক্ষক হিসেবে রয়েছেন নিউজিল্যান্ডের টম লাথাম। 



অলরাউন্ডার 


উইজডেনের বর্ষসেরা ওয়ানডে একাদশে একমাত্র স্বীকৃত অলরাউন্ডার হিসেবে রয়েছেন বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ। উল্লেখ্য মিরাজ গেল বছর ওয়ানডে ক্রিকেটে অলরাউন্ডার হিসেবে চমৎকার পারফর্ম করেন।


স্পিনার 



উইজডেনের বিবেচনায় গেল বছরের সেরা ওয়ানডে একাদশে স্বীকৃত স্পিনার হিসেবে রয়েছেন অষ্ট্রেলিয়ার এডাম জাম্পা ও বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ। উল্লেখ্য জাম্পা ও মিরাজ ২০২২ সালে ওয়ানডেতে দারুণ বোলিং করেন।


পেসার 



উইজডেনের বর্ষসেরা (২০২২) ওয়ানডে একাদশে তিনজন পেসার রয়েছেন। উইজডেনের বর্ষসেরা ওয়ানডে একাদশের পেসাররা হলেন যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ, ভারতের মোহাম্মদ সিরাজ ও নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। উল্লেখ্য এই তিন পেসার গেল বছর ওয়ানডে ক্রিকেটে চমৎকার পারফর্ম করেন।


দ্বাদশ প্লেয়ার 


উইজডেনের বর্ষসেরা(২০২২) ওয়ানডে একাদশে দ্বাদশ প্লেয়ার হিসেবে রয়েছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা। উল্লেখ্য সিকান্দার রাজা গেল বছর ওয়ানডে ক্রিকেটে ব্যাট ও বল হাতে চমৎকার পারফর্ম করেন।



উইজডেনের বর্ষসেরা (২০২২) ওয়ানডে একাদশ 


ট্রেভিস হেড,ইমাম উল হক,বাবর আজম,শ্রেয়াশ আয়ার,টম লাথাম (উইকেটরক্ষক),রাসি ফন ডার ডুসেন, মেহেদী হাসান মিরাজ,আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ,এডাম জাম্পা,ট্রেন্ট বোল্ট, সিকান্দার রাজা (দ্বাদশ প্লেয়ার)।