WHAT'S NEW?
Loading...

পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি

                                                               

  


প্রিয় ক্রিকেট ডটকমঃ বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে মোট ৫,৫০০ জনকে নিয়োগ দেয়া হবে। বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল ২০২২ পদে আবেদনের বিস্তারিত এখানে দেখে নিন।


পদ : ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) 


পদসংখ্যা : ৫,৫০০ (পুরুষ ৪,৬৭৫ ও নারী ৮২৫)


যোগ্যতা : এসএসসি বা সমমান।


শারীরিক যোগ্যতা : পুরুষ 


উচ্চতা :৫ ফুট ৬ ইঞ্চি ( ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্য ও মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি)।


বুকের মাপ : স্বাভাবিক ৩১ ইঞ্চি , সম্প্রসারিত ৩৩ ইঞ্চি।(ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্য ও মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে স্বাভাবিক ৩০ ইঞ্চি , সম্প্রসারিত ৩১ ইঞ্চি)।


দৃষ্টিশক্তি : ৬/৬


শারীরিক যোগ্যতা : নারী 


উচ্চতা : ৫ ফুট ৪ ইঞ্চি(ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্য ও মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি)।


বুকের মাপ : উল্লেখ করা হয়নি।


দৃষ্টিশক্তি : ৬/৬ 


বয়স : ১৮-২০ বছর ।তবে ২৫ মার্চ,২০২০ তারিখে যারা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন তারাও আবেদন করতে পারবেন। মুক্তিযোদ্ধার সন্তান ও অন্যান্য কোটার ক্ষেত্রেও এটি প্রযোজ্য।


বৈবাহিক অবস্থা: অবিবাহিত


বেতনস্কেল : গ্ৰেড-১৭


আবেদন ফি : ৪০ টাকা।


আবেদন প্রক্রিয়া: অনলাইন ( ভিজিট http://police.teletalk.com.bd)।


আবেদনের শেষ তারিখ : ২৮ ডিসেম্বর,২০২২ ।


নিয়োগ প্রক্রিয়া 


বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগের ক্ষেত্রে তিনটি প্রক্রিয়া অনুসরণ করা হবে। অর্থাৎ ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদের নিয়োগ প্রক্রিয়া তিনটি ধাপে সম্পন্ন হবে। পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদের নিয়োগ প্রক্রিয়া ও তারিখ এখানে দেখে নিন। উল্লেখ্য প্রার্থীদের নির্ধারিত তারিখে স্ব স্ব জেলার পুলিশ লাইন্স মাঠে উপস্থিত থাকতে হবে। এছাড়া পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগের বিস্তারিত দেখতে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি এখানে তুলে ধরা হলো।


১. শারীরিক মাপ, কাগজপত্র যাচাই ও ফিজিক্যাল এন্ডুরেন্স টেষ্ট 

বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদের শারীরিক মাপ, কাগজপত্র যাচাই ও ফিজিক্যাল এন্ডুরেন্স টেষ্ট (ভিন্ন ভিন্ন জেলায় ভিন্ন ভিন্ন সময়ে ) ৫ ফেব্রুয়ারি,২০২৩ থেকে ৪ মার্চ ,২০২৩ তারিখ পর্যন্ত চলবে। 

২. লিখিত পরীক্ষা 

বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদের লিখিত পরীক্ষা ( ভিন্ন ভিন্ন জেলায় ভিন্ন ভিন্ন সময়ে) ১৫ ফেব্রুয়ারি,২০২৩ থেকে ৯ মার্চ,২০২৩ তারিখ পর্যন্ত চলবে।

৩. মস্ততাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা 

বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদের মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা (ভিন্ন ভিন্ন জেলায় ভিন্ন ভিন্ন সময়ে) ২৩ ফেব্রুয়ারি,২০২৩ থেকে ১৯ মার্চ,২০২৩ তারিখ পর্যন্ত চলবে।