WHAT'S NEW?
Loading...

আন্তর্জাতিক ক্রিকেট থেকে মাইবার্গের অবসর

                                                                
                                               ছবি: স্টিফেন মাইবার্গ


প্রিয় ক্রিকেট ডটকমঃ সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন নেদারল্যান্ডসের ক্রিকেটার স্টিফেন মাইবার্গ । এবারের টিটুয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় পায় নেদারল্যান্ডস এবং সেই ম্যাচ শেষে নিজের অবসরের ঘোষণা দেন মাইবার্গ। উল্লেখ্য স্টিফেন মাইবার্গ নেদারল্যান্ডসের হয়ে ২২টি ওয়ানডে ও ৪৫টি টিটুয়েন্টি ম্যাচ খেলেছেন। স্টিফেন মাইবার্গের ক্যারিয়ারের বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য এখানে তুলে ধরা হলো।


ওয়ানডে ক্যারিয়ার 


স্টিফেন মাইবার্গের ওয়ানডে অভিষেক হয় ২০১১ সালে কেনিয়ার বিপক্ষে।তারপর অবসর নেয়ার আগ পর্যন্ত এই ডাচ ব্যাটার ২২টি ওয়ানডে খেলে ৫২৭ রান করেন। ওয়ানডে ক্রিকেটে মাইবার্গের ৪টি ফিফটি রয়েছে।


টিটুয়েন্টি ক্যারিয়ার 


২০১২ সালে কানাডার বিপক্ষে স্টিফেন মাইবার্গের টিটুয়েন্টি অভিষেক ।মাইবার্গের অবসর নেয়ার আগ পর্যন্ত মোট ৪৫টি আন্তর্জাতিক টিটুয়েন্টি খেলে  ৯১৫ রান করেছেন। সেইসাথে ওয়ানডে ক্রিকেটে মাইবার্গের ৫টি ফিফটি রয়েছে।


ফাষ্টক্লাস ক্যারিয়ার 


স্টিফেন মাইবার্গ ইতোমধ্যে ২৩টি ফাষ্টক্লাস ম্যাচ খেলেছেন যেখানে তাঁর ৩ ফিফটিসহ ৭৬০ রান রয়েছে।


মাইবার্গের অজানা রেকর্ড 


স্টিফেন মাইবার্গের ক্যারিয়ারের কিছু অজানা রেকর্ড এখানে তুলে ধরা হলো।

ক্রিকেট শুরু দক্ষিণ আফ্রিকায় 


স্টিফেন মাইবার্গের জন্ম ও বেড়ে ওঠা দক্ষিণ আফ্রিকায়। এছাড়া ফাষ্টক্লাস ক্রিকেটে অভিষেকও দক্ষিণ আফ্রিকায়।তবে পরবর্তীতে মাইবার্গ নেদারল্যান্ডসে চলে যান এবং এই ডাচ ব্যাটারের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় নেদারল্যান্ডসের হয়ে।

টিটুয়েন্টি বিশ্বকাপে  দ্রুততম ফিফটি 


স্টিফেন মাইবার্গ ম্যানস টিটুয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে তৃতীয় দ্রুততম ফিফটির রুপকার।২০১৪ সালের টিটুয়েন্টি বিশ্বকাপে এই ডাচ ব্যাটার আয়ারল্যান্ডের বিপক্ষে মাত্র ১৭ বলে ফিফটি করেন।