WHAT'S NEW?
Loading...

ফিন্সের ওয়ানডে রেকর্ড

                                                                


প্রিয় ক্রিকেট ডটকমঃ অষ্ট্রেলিয়ার ব্যাটার অ্যারন ফিন্স ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্যসমাপ্ত ওয়ানডে সিরিজ ছিল  একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ফিন্সের শেষ সিরিজ। এখানে অ্যারন ফিন্সের ওয়ানডে ক্যারিয়ার ও সেরা কিছু ওয়ানডে ইনিংসের তথ্য তুলে ধরছি।


ফিন্সের ওয়ানডে ক্যারিয়ার 


অষ্ট্রেলিয়ার সফল ওয়ানডে ওপেনার হিসেবে অ্যারন ফিন্স অন্যতম। ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেয়ার আগে ফিন্স দীর্ঘ সময় ধরে অষ্ট্রেলিয়ার টপ অর্ডারের মূল শক্তি ছিলেন। ডেভিড ওয়ার্নারের সাথে ওয়ানডে ওপেনিংয়ে  তাঁর ভালো রেকর্ড রয়েছে। এখানে অ্যারন ফিন্সের ওয়ানডে ক্যারিয়ার এবং এই ব্যাটারের কিছু সেরা ওয়ানডে ইনিংসের রেকর্ড তুলে ধরার চেষ্টা করছি।


ওয়ানডে ক্যারিয়ার 


২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে অ্যারন ফিন্সের ওয়ানডে অভিষেক হয় ।তারপর এই ব্যাটার অষ্ট্রেলিয়ার হয়ে ১৪৬টি ওয়ানডে ম্যাচ খেলে মোট ৫,৪০৬ রান করেন। ওয়ানডে ক্রিকেটে ফিন্সের ১৭টি সেঞ্চুরি ও ৩০টি হাফসেঞ্চুরি রয়েছে। এছাড়া একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ফিন্স বল হাতে ৪টি উইকেট নিয়েছেন।


ফিন্সের সেরা ওয়ানডে ইনিংস 


অষ্ট্রেলিয়ার ওয়ানডে ওপেনার হিসেবে অ্যারন ফিন্স দারুণ সফলতা দেখিয়েছেন।এই স্ট্রোকমেকার অষ্ট্রেলিয়ার হয়ে দুর্দান্ত সব ইনিংস খেলেছেন। ফিন্সের সেরা কিছু ওয়ানডে ইনিংসের রেকর্ড এখানে তুলে ধরছি।


ইংল্যান্ডের বিপক্ষে ১২১ 


২০১৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে এমসিজিতে খেলা ১২১ রানের ইনিংসটি ফিন্সের সেরা একটি ওয়ানডে ইনিংস হিসেবে স্বীকৃত।সেই ম্যাচে ১২৮ বল মোকাবেলা করে ১২টি চারের সাহায্যে ফিন্স ১২১ রান করে অজিদের জয় নিশ্চিত করেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০৯ 


২০১৪ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে (ক্যানবেরায়) এক ওয়ানডে ম্যাচে ফিন্স ১০৯ রানের চমৎকার এক ইনিংস খেলেন।সেই ম্যাচে ফিন্স ১২৭ বল মোকাবেলা করে ১০৯ রান করেন।


ভারতের বিপক্ষে ১২৪ 


ভারতের বিপক্ষে ২০১৭ সালে (ইনদরে)১২৪ রান  অ্যারন ফিন্সের সেরা ওয়ানডে ইনিংসের মধ্যে অন্যতম । সেই ম্যাচে ফিন্স ১২৫ বলে ১২৪ রানের ইনিংস খেলেন যেখানে ১২টি চার ও ৫টি ছয়ের মার ছিল।


ভারতের বিপক্ষে ৮১ 


অ্যারন ফিন্স তাঁর ক্যারিয়ারে দারুণ সব ওয়ানডে ইনিংস খেলেছেন  ২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপের সেমিতে  ভারতের বিপক্ষে তেমনি ফিন্স ৮১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন।সেই ম্যাচে ফিন্স ১১৬ বল খেলে ৮১ রান করেন যা অজিদের জয়ের পথ সহজ করে দেয়।