WHAT'S NEW?
Loading...

আফগানিস্তানের এশিয়া কাপ স্কোয়াড

                                                                 


প্রিয় ক্রিকেট ডটকমঃ টিটুয়েন্টি ক্রিকেটে এশিয়ার শীর্ষ টিমগুলোর একটি আফগানিস্তান। এবং সেই বিবেচনায় এবারের এশিয়া কাপে আফগানিস্তানও ফেবারিট টিম। যদিও আফগানদের ব্যাটিং লাইনআপ নিয়ে কিছুটা সংশয় রয়েছে।তবে যদি এশিয়া কাপে আফগানিস্তানের ব্যাটিং ক্লিক করে তাহলে  যেকোন টিমকে হারানোর মতো শক্তিশালী বোলিং লাইনআপ তাদের রয়েছে । এখানে আফগানিস্তানের এশিয়া কাপ স্কোয়াড নিয়ে আলোচনা করছি।


টপ ও মিডল অর্ডার : আফগানিস্তানের এশিয়া কাপ স্কোয়াডে টপ অর্ডার ও মিডল অর্ডারে বেশকজন অভিজ্ঞ  টিটুয়েন্টি ব্যাটার রয়েছেন। আফগানিস্তানের মূল টপ অর্ডার ও মিডল অর্ডার ব্যাটার হিসেবে রয়েছেন মোঃ নবি, ইব্রাহিম জাদরান,হাশমতুল্লাহ শাহিদি,নাজিবুল্লা জাদরান, হজরতউল্লা জাজাই, উসমান গণি,সামিউল্লাহ শিনওয়ারি ও রহমতুল্লাহ গুরবাজ ।



অলরাউন্ডার ও ফিনিশার : আফগানিস্তান টিটুয়েন্টি ক্রিকেটের এক লড়াকু টিম হিসেবে পরিচিত। আর এক্ষেত্রে আফগানিস্তানের মূল শক্তি হচ্ছে তাদের দারুণ কিছু অলরাউন্ডার ও ফিনিশার।আফগানদের এশিয়া কাপ স্কোয়াডে অলরাউন্ডার ও ফিনিশার হিসেবে রয়েছেন  মোঃ নবি, রশিদ খান,করিম জানাত,আজমতউল্লাহ ওমরজাই,মুজিব উর রহমান এবং এরা প্রত্যেকেই পরীক্ষিত টিটুয়েন্টি পারফরমার।


স্পিন অ্যাটাক : এবারের এশিয়া কাপের অন্যতম সেরা স্পিন অ্যাটাক আফগানিস্তানের। আফগানদের স্পিন অ্যাটাকের নেতৃত্ব দেবেন  রশিদ খান, মুজিব উর রহমান , মোঃ নবি ও নূর আহমেদ এবং এরা প্রত্যেকেই সফল টিটুয়েন্টি স্পিনার।


পেস অ্যাটাক: আফগানিস্তানের পেস অ্যাটাকে তারকা বোলার নেই তবে সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় পেসার করিম জানাত,নাবিন উল হক,ফজল হক ফারুকী,ফরিদ আহমেদকে অবশ্যই ভালো বোলার বলা যায়।



 আফগানিস্তানের স্কোয়াড: মোঃ নবি (ক্যাপ্টেন), নাজিবউল্লাহ জাদরান, মুজিব উর রহমান,আফসর জাজাই, আজমতউল্লাহ ওমরজাই, রশিদ খান,ফরিদ আহমেদ মালিক, ফজলহক ফারুকি, হাশমতউল্লাহ শাহিদি, হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, করিম জানাত, নাজিবুল্লাহ জাদরান, নবীন উল হক, নূর আহমেদ, রহমানউল্লাহ গুরবাজ ও সামিউল্লাহ শিনওয়ারি।




,