WHAT'S NEW?
Loading...

প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে অলক কাপালির অবসর

                                                                
                                             ছবি: অলক কাপালি


প্রিয় ক্রিকেট ডটকমঃ  প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অলরাউন্ডার অলক কাপালি।একসময় বাংলাদেশ ক্রিকেটের এক বড় তারকা ছিলেন অলক কাপালি।মূলত মিডল অর্ডার ব্যাটার হিসেবে তিনি জাতীয় দলে সুযোগ পান তবে পরবর্তীতে নিজেকে চৌকস লেগস্পিনার ও ফিল্ডার হিসেবেও  প্রতিষ্ঠিত করেন অলক কাপালি।অলক কাপালির ক্যারিয়ারের বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য এখানে তুলে ধরছি।



টেস্ট ক্যারিয়ার 


২০০২ সালে শ্রীলঙ্কার বিপক্ষে অলক কাপালির টেষ্ট অভিষেক হয় ।এরপর বাংলাদেশের হয়ে এই অলরাউন্ডার মোট ১৭টি টেস্ট খেলে ৫৮৪ রান করেন। এছাড়া টেস্ট ক্রিকেটে বল হাতে ১টি হ্যাটট্রিকসহ ৬টি উইকেট নিয়েছেন এই লেগস্পিনার।


ওয়ানডে ক্যারিয়ার 


অলক কাপালির ওয়ানডে অভিষেক হয় ২০০২ সালে। এই অলরাউন্ডার বাংলাদেশের হয়ে ৬৯টি ওয়ানডে ম্যাচ খেলে১টি সেঞ্চুরি ও ৫টি হাফসেঞ্চুরিসহ মোট ১,২৩৫ রান করেন। এছাড়া বল হাতে নেন ২৪টি উইকেট।


টিটুয়েন্টি ক্যারিয়ার  


২০০৭ সালে অলক কাপালির টিটুয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়।অলক কাপালি মোট ৭টি আন্তর্জাতিক টিটুয়েন্টি ম্যাচ খেলেছেন যেখানে ব্যাট হাতে ৫৭ রান ও বল হাতে দুটি উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার।


ফাষ্টক্লাস ক্যারিয়ার 


অলক কাপালি বাংলাদেশ জাতীয় ক্রিকেট লিগ,বিপিএলসহ ডমেষ্টিক ক্রিকেটের নিয়মিত মুখ।ফাষ্টক্লাস ক্রিকেটে অলক কাপালির বেশ সমৃদ্ধ ক্যারিয়ার রয়েছে। এই অলরাউন্ডার ইতোমধ্যে ১০২টি ফাষ্টক্লাস ম্যাচ খেলে ১০টি সেঞ্চুরি ও ২১টি হাফসেঞ্চুরিসহ মোট ৫,০৭৫ রান করেছেন । এছাড়া অলক কাপালি ফাষ্টক্লাস ক্রিকেটে বল হাতে ১৫১টি উইকেট নিয়েছেন।


যেসব ক্লাব ও টিমে খেলেছেন 


অলক কাপালি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পাশাপাশি সিলেট ডিভিশন, সিলেট সিক্সার্স, কুমিল্লা ভিক্টোরিয়ানস প্রভৃতি টিমের হয়ে খেলেছেন।