WHAT'S NEW?
Loading...

এশিয়া কাপের টিমগুলোর সর্বশেষ টিটুয়েন্টি পরিসংখ্যান

                                                                


প্রিয় ক্রিকেট ডটকমঃ এসে গেছে  এশিয়ার ক্রিকেটের সবচেয়ে তাৎপর্যপূর্ণ টুর্নামেন্ট এশিয়া কাপের ২০২২ আসর। এবারের এশিয়া কাপে বাংলাদেশ,ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের সাথে সর্বশেষ দল হিসেবে হংকং মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে। এবারের এশিয়া কাপ যেহেতু টিটুয়েন্টি ফরম্যাটে সুতরাং সব টিমকেই হিসেবে রাখতে হবে।তবে শেষপর্যন্ত   ভারত, পাকিস্তান, বাংলাদেশ , শ্রীলঙ্কা ও আফগানিস্তানের মধ্যে চূড়ান্ত লড়াই হবে বলে ধারণা করা যায়।২০২২ এশিয়া কাপের আগে মূল পর্বের টিমগুলোর সর্বশেষ টিটুয়েন্টি পরিসংখ্যান দেখে নিন।



বাংলাদেশ 


আসন্ন এশিয়া কাপে বাংলাদেশ সাকিব আল হাসানের নেতৃত্বে খেলবে । এশিয়া কাপের আগে  বাংলাদেশের সর্বশেষ টিটুয়েন্টি পরিসংখ্যান দেখে নিন। আন্তর্জাতিক টিটুয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের ১৭৮ ম্যাচের মধ্যে ৪৩ জয় ও ৭৮ পরাজয় রয়েছে। এছাড়া ২টি ম্যাচের ফল নিষ্পত্তি হয়নি।


ভারত 


ভারত আসন্ন এশিয়া কাপে সম্ভাব্য সেরা টিম নিয়েই অংশ নিচ্ছে। ভারতের টিটুয়েন্টি পরিসংখ্যান দেখে নিন। ভারত আন্তর্জাতিক টিটুয়েন্টিতে ১৭৪টি ম্যাচ খেলে ১১১টিতে জয় পেয়েছে ও ৫৫টি ম্যাচে পরাজিত হয়েছে(৮টি ম্যাচের ফল নিষ্পত্তি হয়নি)।


পাকিস্তান 


পাকিস্তানও এবারের এশিয়া কাপে  শক্তিশালী টিম নিয়ে যাচ্ছে। পাকিস্তানের সর্বশেষ টিটুয়েন্টি পরিসংখ্যান দেখে নিন। পাকিস্তান ইতোমধ্যে ১৯০টি আন্তর্জাতিক টিটুয়েন্টি ম্যাচ খেলে ১১৮টিতে জয় পেয়েছে ও ৬৭টি ম্যাচে পরাজিত হয়েছে(৫টি ম্যাচের ফল নিষ্পত্তি হয়নি)।


শ্রীলঙ্কা 


শ্রীলঙ্কা এবারের এশিয়া কাপের মূল আয়োজক। যদিও এশিয়া কাপের ভেন্যু শ্রীলঙ্কার বাইরে। শ্রীলঙ্কা এবারের এশিয়া কাপে  সম্ভাব্য সেরা টিম নিয়ে যাচ্ছে। শ্রীলঙ্কা ইতোমধ্যে ১৫৩টি আন্তর্জাতিক টিটুয়েন্টি ম্যাচ খেলে ৬৮টিতে জয় পেয়েছে ও ৭৭টি ম্যাচে পরাজিত হয়েছে(৫টি ম্যাচের ফল নিষ্পত্তি হয়নি)।


আফগানিস্তান 


আফগানিস্তান আসন্ন এশিয়া কাপের জন্য বেশ ব্যালেন্সড টিম দিয়েছে। এবং পরিসংখ্যান বিবেচনায় আফগানিস্তানকে এবারের এশিয়া কাপে বেশ এগিয়ে রাখতে হচ্ছে।আফগানিস্তান ইতোমধ্যে ৯৫টি আন্তর্জাতিক টিটুয়েন্টি ম্যাচ খেলে ৬৪টি ম্যাচে জয় পেয়েছে ও ৩০টি ম্যাচে পরাজিত হয়েছে(১টি ম্যাচে ফল নিষ্পত্তি হয়নি)।


হংকং 


হংকং এবারের এশিয়া কাপ ক্রিকেটের কোয়ালিফায়ার পর্ব থেকে একমাত্র টিম হিসেবে মূল পর্বে খেলার সুযোগ পেয়েছে। হংকংয়ের টিটুয়েন্টি পরিসংখ্যান দেখে নিন। হংকং ইতোমধ্যে ৫২টি আন্তর্জাতিক টিটুয়েন্টি ম্যাচ খেলে ২১টি ম্যাচে জিতেছে ও ৩১টিতে পরাজিত হয়েছে ।