WHAT'S NEW?
Loading...

শ্রীলঙ্কার এশিয়া কাপ স্কোয়াড

                                                              


প্রিয় ক্রিকেট ডটকমঃ শ্রীলঙ্কা সবার শেষে এশিয়া কাপের স্কোয়াড দিয়েছে। লংকানদের এশিয়া কাপ স্কোয়াডে চমক নেই এবং মোটামুটি সম্ভাব্য সেরা স্কোয়াড নিয়েই দলটি এশিয়া কাপে যাচ্ছে ।তবে এশিয়া কাপে শ্রীলঙ্কার জন্য সবচেয়ে চ্যালেঞ্জিং বিষয় হবে 'দলীয় পারফরম্যান্সে বাড়ানো'। কারণ টিটুয়েন্টি ক্রিকেটে শ্রীলঙ্কার সাম্প্রতিক যে দুর্বলতা দেখা যায় সেখানে দলীয় পারফরম্যান্সের অভাব অন্যতম। যদিও ব্যক্তিগত পারফরম্যান্স বিবেচনায় টিটুয়েন্টি ক্রিকেটে লংকানদের অবস্থা এই মুহূর্তে সন্তোষজনক। এখানে শ্রীলঙ্কার এশিয়া কাপ স্কোয়াড নিয়ে আলোচনা করার চেষ্টা করছি।


টপ ও মিডল অর্ডার : এশিয়া কাপে শ্রীলঙ্কার টপ ও মিডল অর্ডারে বেশকজন চৌকস ব্যাটার রয়েছেন। শ্রীলঙ্কার এশিয়া কাপ স্কোয়াডে টপ ও মিডল অর্ডারের দায়িত্ব সামলাবেন পাথুম নিশাঙ্কা,দানুশকা গুনাতিলকে, দীনেশ চান্দিমাল,কুশল মেন্ডিস,চারিথ আসালাঙ্কা,ভানুকা রাজাপাকসে।আর এদের সবাই টিটুয়েন্টি ব্যাটার হিসেবে বেশ সফল । যদিও শ্রীলঙ্কার টপ অর্ডারের ধারাবাহিকতা নিয়ে সংশয় রয়েছে।


ফিনিশার ও অলরাউন্ডার : শ্রীলঙ্কার এশিয়া কাপ স্কোয়াডে বেশকজন চৌকস ফিনিশার ও অলরাউন্ডার রয়েছেন। এক্ষেত্রে দাসুন শানাকা,ওয়ানিন্দু হাসারাঙ্গা ও কাসুন রাজিতা শ্রীলঙ্কার এশিয়া কাপ মিশনে মূল ফিনিশার ও অলরাউন্ডার হিসেবে দায়িত্ব পালন করবেন। 


স্পিন অ্যাটাক : এবারের এশিয়া কাপে লংকানরা বেশ  শক্তিশালী স্পিন অ্যাটাক নিয়ে যাবে। লংকানদের স্পিন অ্যাটাকের নেতৃত্ব দেবেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। এছাড়া লংকানদের স্পিন অ্যাটাকে মাহিশ থিকসানা,প্রবীণ জয়াবিক্রমার মত সফল স্পিনার রয়েছেন।


পেস অ্যাটাক : শ্রীলঙ্কার এশিয়া কাপ স্কোয়াডে পেস অ্যাটাক কিছুটা দুর্বল বলা যায়। উপরন্তু ইনজুরির কারণে সেরা পেসার দুশমন্ত চামিরা এশিয়া কাপ স্কোয়াডে নেই। যদিও আসন্ন এশিয়া কাপের উইকেট বিবেচনায় বলা যায় শ্রীলঙ্কার মূল পেসার নুয়ান থুশারা,চামিকা করুনারত্নে,কাসুন রাজিতারা এবার চমক দেখাতে পারেন। 


শ্রীলঙ্কার এশিয়া কাপ স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), দীনেশ চান্দিমাল,দানুশকা গুনেথিলকে, পাথুম নিশানকা, কুশল মেন্ডিস,মাহিশ থিকসানা, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, আসেন বান্দারা, ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, জেফরি ভান্ডার্সে, প্রবিন জয়াবিক্রমা, নুয়ান থুশারা, বিনুরা ফার্নেন্দো, চামিকা করুনারত্নে, দিলশান মধুশঙ্কা, মাতিশা পাথিরানা, নুয়ান্দু ফার্নেন্দো, কাসুন রাজিতা।