WHAT'S NEW?
Loading...

ভারতের এশিয়া কাপ স্কোয়াড মূল্যায়ন

                                                              


প্রিয় ক্রিকেট ডটকমঃ সম্প্রতি ভারতের এশিয়া কাপ স্কোয়াড ঘোষণা করা হয়েছে। এবার ভারতের এশিয়া কাপ স্কোয়াডে কিছু চমক আছে। এশিয়া কাপের ভারতীয় স্কোয়াডে নেই পেসার জাসপ্রিত বুমরা,হার্শাল প্যাটেল ও মোঃ শামি। এছাড়া ব্যাটার শিকর ধাওয়ান ,শুভমান গিল ও শ্রেয়ার আয়ারও ভারতের এশিয়া কাপ স্কোয়াডে জায়গা পাননি। কে এল রাহুল এশিয়া কাপের স্কোয়াডে রয়েছেন।আসুন ভারতের এশিয়া কাপ স্কোয়াড কেমন হলো সেটি দেখে নিই।


টপঅর্ডার : ভারতের টপ অর্ডার এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা। ভারতের এশিয়া কাপের টপঅর্ডারও যথারীতি শক্তিশালী হয়েছে এবং সেখানে রোহিত শর্মা,বিরাট কোহলি,কে এল রাহুল,রিসভ পন্তের মত বিশ্বসেরা ব্যাটাররা রয়েছেন।ফলে ভারতের এশিয়া কাপ টপ অর্ডার বেশ শক্তিশালী হয়েছে বলা যায়।


মিডল অর্ডার : ভারতের এবারের এশিয়া কাপের মিডল অর্ডার বেশ ব্যালেন্সড হয়েছে বলা যায়। যদিও মিডল অর্ডারে শ্রেয়াশ আয়ারের অনুপস্থিতি ভারতকে কিছুটা সমস্যায় ফেলতে পারে।তাই এক্ষেত্রে কে রবীন্দ্র জাদেজা,হ্নাদিক পান্ডিয়া ও দীনেশ কার্তিকের পারফরম্যান্স খুব গুরুত্বপূর্ণ  হয়ে উঠতে পারে।


ফিনিশার ও অলরাউন্ডার: ভারতের এবারের এশিয়া কাপের দলে বেশকজন বিশ্বসেরা ফিনিশার ও অলরাউন্ডার রয়েছেন। এক্ষেত্রে ফিনিশার ও অলরাউন্ডার হিসেবে হ্নাদিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দন অশ্বিনের উপস্থিতি ভারতীয় দলের জন্য  বেশ ইতিবাচক বিষয়। এবং সবকিছুর পর ফিনিশার ও অলরাউন্ডার শক্তিমত্তা বিবেচনায় ভারতের এশিয়া কাপ স্কোয়াডকে বেশ কিছুটা এগিয়ে রাখতে হচ্ছে।

 

স্পিন অ্যাটাক : এবারের এশিয়া কাপের সবচেয়ে শক্তিশালী স্পিন অ্যাটাক ভারতের একথা নির্দ্বিধায় বলা যায়। এবারের ভারতীয় এশিয়া কাপ স্কোয়াডে  রয়েছেন রবীন্দ্র জাদেজা, রবিচন্দন অশ্বিন,যুজবেন্দ্র চাহাল,রবি বিষ্ণোর মত দুর্দান্ত সব স্পিনার।আর আসন্ন এশিয়া কাপের উইকেট বিবেচনায়  ভারতের স্পিন অ্যাটাক এবার খুবই শক্তিশালী।


পেস অ্যাটাক : ভারতের এবারের এশিয়া কাপ স্কোয়াডে পেস অ্যাটাকে কিছুটা চমক রয়েছে।স্কোয়াডে নেই দুই সেরা পেসার বুমরা ও শামি। এছাড়া টিটুয়েন্টি স্পেশালিষ্ট পেসার হার্শাল প্যাটেলও ভারতের এশিয়া কাপ স্কোয়াডে নেই।ফলে এবার ভারতের এশিয়া কাপ স্কোয়াডে সুইং বোলারের ছড়াছড়ি।আভিস খান ও অশ্বদ্বীপ সিং এই দুই পেসারই নতুন এবং দু'জনই মূলত সুইং বোলার।আর অভিজ্ঞ পেসার হিসেবে রয়েছেন হ্নাদিক পান্ডিয়া ও ভুবনেশ্বর কুমার।ফলে এবার ভারতের এশিয়া কাপ স্কোয়াডের পেস অ্যাটাক শেষপর্যন্ত কেমন করে সেটি দেখার বিষয়।



ভারতের এশিয়া কাপ স্কোয়াড 

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি,কে এল রাহুল,সূর্যকুমার যাদব,রিসভ পন্ত,হ্নাদিক পান্ডিয়া,দিনেশ কার্তিক,ভুবনেশ্বর কুমার,রবীন্দ্র জাদেজা, রবিচন্দন অশ্বিন,অশ্বদ্বীপ সিং,রবি বিষ্ণো,দীপক হুদা,আভিস খান,যুজবেন্দ্র চাহাল।