WHAT'S NEW?
Loading...

বাংলাদেশের এশিয়া কাপ স্কোয়াড মূল্যায়ন

                                                               


প্রিয় ক্রিকেট ডটকমঃ আসন্ন এশিয়া কাপ ক্রিকেটের জন্য বাংলাদেশের ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। বাংলাদেশের এশিয়া কাপ স্কোয়াডে বেশকিছু চমক রয়েছে।আসন্ন এশিয়া কাপ ক্রিকেটে বাংলাদেশের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন সাকিব আল হাসান। এছাড়া এবারের এশিয়া কাপ ক্রিকেটের দলে নেই পেসার শরিফুল ইসলাম । ইনজুরিতে পড়ায় লিটন দাসও এশিয়া কাপের স্কোয়াডে নেই। এছাড়া পেসার ইবাদত হোসেন এশিয়া কাপের দলেও রয়েছেন। বাংলাদেশের আসন্ন এশিয়া কাপ স্কোয়াডের একটি মূল্যায়ন দেখে নিন।



বাংলাদেশ স্কোয়াড মূল্যায়ন 


আসন্ন এশিয়া কাপ ক্রিকেটের জন্য বাংলাদেশের ১৭ জনের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। এবারের এশিয়া কাপের বাংলাদেশ দলে বেশকিছু চমক রয়েছে। ইনজুরির কারণে  ওপেনার লিটন দাস দলে নেই । এছাড়া পেসার শরিফুল ইসলামও এশিয়া কাপের দলে নেই।তবে পেসার ইবাদত হোসেন এশিয়া কাপের স্কোয়াডেও রয়েছেন ।

ওপেনিং : আসন্ন এশিয়া কাপ ক্রিকেটের জন্য বাংলাদেশের যে স্কোয়াড ঘোষণা করা হয়েছে তাতে স্পেশালিষ্ট ওপেনার রয়েছেন দু'জন (এনামুল হক বিজয় ও পারভেজ ইমন) । তবে এদের দুজনের টিটুয়েন্টি ক্রিকেটে অভিজ্ঞতা খুব আশাব্যঞ্জক বা দীর্ঘ নয়। এক্ষেত্রে এশিয়া কাপে সাকিব বা সাব্বির রহমানের যেকোন একজনকে ওপেন করতে হতে পারে যা শেষপর্যন্ত কতটুকু ফলপ্রসূ হবে সেটি বলা কঠিন।


মিডল অর্ডার: আসন্ন এশিয়া কাপের বাংলাদেশ স্কোয়াডের মিডল অর্ডার মোটামুটি শক্তিশালী হয়েছে।মিডল অর্ডারে রয়েছেন সাকিব আল হাসান, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ,আফিফ হোসেন, নুরুল হাসান সোহান  এবং এরা এই মুহূর্তে বাংলাদেশের সেরা মিডল অর্ডার ব্যাটার। এছাড়া মিডল অর্ডারের শেষদিকে পরীক্ষিত ব্যাটার মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ রয়েছেন।আর এসবকিছু মিলিয়ে বাংলাদেশের মিডল অর্ডার শক্তিশালী হয়েছে বলা যায়।


ফিনিশার ও অলরাউন্ডার: এবারের এশিয়া কাপের বাংলাদেশ স্কোয়াডে  সম্ভাব্য সেরা ফিনিশার ও অলরাউন্ডাররা রয়েছেন । এবারের এশিয়া কাপের বাংলাদেশ স্কোয়াডে ফিনিশার ও অলরাউন্ডার হিসেবে রয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোঃ সাইফুদ্দিন,মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ।আর এরাই এই মুহূর্তে বাংলাদেশের সেরা ফিনিশার ও অলরাউন্ডার।তাই এক্ষেত্রে বাংলাদেশ বেশ ভালো অবস্থানে রয়েছে বলা যায়।


স্পিন অ্যাটাক :আসন্ন এশিয়া কাপের  বাংলাদেশ স্কোয়াডের সবচেয়ে শক্তিশালী দিক হচ্ছে স্পিন অ্যাটাক। এবারের এশিয়া কাপের বাংলাদেশ স্কোয়াডে স্পেশালিষ্ট স্পিনার হিসেবে রয়েছেন সাকিব আল হাসান,শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ ও নাসুম আহমেদ এবং এরা প্রত্যেকেই পরীক্ষিত পারফরমার।



পেস অ্যাটাক : এবারের এশিয়া কাপের বাংলাদেশ স্কোয়াডের পেস অ্যাটাক বেশ শক্তিশালী হয়েছে বলা যায়। যদিও ইনফর্ম পেসার শরিফুল ইসলাম এশিয়া কাপের স্কোয়াডে নেই।তবে মোঃ সাইফুদ্দিন দলে ফেরায় পেস অ্যাটাকের শক্তি বেড়েছে বলা যায়। এছাড়া খেলার সুযোগ পেলে পেসার  ইবাদত হোসেন ও হাসান মাহমুদ এশিয়া কাপে বাংলাদেশের জন্য দারুণ কিছু করতে সক্ষম।


এশিয়া কাপের স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, এনামুল হক বিজয়, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন , মাহমুদুল্লাহ রিয়াদ, শেখ মেহেদি হাসান, মোঃ সাইফুদ্দিন, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ,ইবাদত হোসেন, পারভেজ ইমন, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ।