WHAT'S NEW?
Loading...

বাংলাদেশ - শ্রীলঙ্কা সিরিজসূচি ও অন্যান্য

                                                        



প্রিয় ক্রিকেট ডটকমঃ এই মাসেই আরেকটি বাংলাদেশ-শ্রীলঙ্কা ক্রিকেট সিরিজ শুরু হতে যাচ্ছে। এবার শ্রীলঙ্কা বাংলাদেশ সফর করবে এবং এই সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে।আসন্ন বাংলাদেশ- শ্রীলঙ্কা টেস্ট সিরিজের বিস্তারিত এখানে তুলে ধরছি।


বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ সূচি 

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার আসন্ন টেস্ট সিরিজের সূচি দেখে নিন।

১১-১২ মে, দুই দিনের প্রস্তুতি ম্যাচ।

১৫-১৯ মে, প্রথম টেস্ট ,জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম,চট্টগ্ৰাম।

২৩-২৭ মে, দ্বিতীয় টেস্ট, শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম,ঢাকা।




বাংলাদেশ টেস্ট স্কোয়াড 

আসন্ন শ্রীলঙ্কা সিরিজের জন্য ইতিমধ্যে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করা হয়েছে। এবং সেখানে চমক হচ্ছে সাদমান ইসলাম ও আবু জায়েদ রাহী বাদ পড়েছেন ও  ইনজুরির কারণে বাদ পড়েছেন তাসকিন আহমেদ। এছাড়া আবারও টেস্ট দলে ডাক পেয়েছেন পেসার রেজাউর রহমান রাজা। বাংলাদেশ স্কোয়াড দেখে নিন।

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম,মাহমুদুল হাসান জয়, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী রাব্বি, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ,ইবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ,কাজী নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম (ফিটনেস সাপেক্ষে)।


শ্রীলঙ্কা টেস্ট স্কোয়াড 

বাংলাদেশের বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য শ্রীলঙ্কার ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। শ্রীলঙ্কা স্কোয়াডে চমক হচ্ছে অভিজ্ঞ ও নির্ভরযোগ্য ক্রিকেটার লাহিরু থিরিমান্নে,চারিথ আছালাঙ্কা, লাহিরু কুমারা ,দুশমন্ত চামিরার বাদ পড়া।তবে শ্রীলঙ্কার স্কোয়াডে রয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার দিমুথ করুণারত্নে(অধিনায়ক),এঞ্জেলো ম্যাথুস,দীনেশ চান্দিমাল। শ্রীলঙ্কা স্কোয়াড দেখে নিন।

দিমুথ করুণারত্নে (অধিনায়ক), এঞ্জেলো ম্যাথুস, দীনেশ চান্দিমাল,কামিল মিশারা,ওশাদা ফার্নান্ডো,কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা,কামিন্দু মেন্ডিস,নিরোশান ডিকোয়েলা,রমেশ মেন্ডিস,চামিকা করুণারত্নে,সুনিন্দা লক্ষণ,কাসুন রাজিথা,বিশ্ব ফার্নান্ডো,আসিথা ফার্নান্ডো,দিলসান মাদুশঙ্কা,প্রবীণ জয়াবিক্রমা,লাসিথ এম্বুলডেনিয়া।


বাংলাদেশ- শ্রীলঙ্কা টেস্ট রেকর্ড 

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে ইতিমধ্যে ২২টি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে যেখানে বাংলাদেশ ১টি টেস্ট জিতেছে এবং শ্রীলঙ্কা ১৭টি টেষ্টে জয়লাভ করেছে। এছাড়া এই দুই দলের মধ্যকার ৪টি টেস্ট ড্র হয়েছে।