WHAT'S NEW?
Loading...

সদ্যপ্রয়াত ক্রিকেটার মোশাররফ রুবেলের ক্যারিয়ারচিএ

                                                              

                                          ছবি : মোশাররফ হোসেন রুবেল

প্রিয় ক্রিকেট ডটকমঃ সম্প্রতি প্রয়াত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক বাঁহাতি স্পিনার মোশাররফ হোসেন রুবেল।বেশ কিছুদিন ধরে ব্রেন টিউমারে আক্রান্ত ছিলেন সাবেক এই মেধাবী ক্রিকেটার।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪০ বছর। উল্লেখ্য আন্তর্জাতিক ক্যারিয়ার খুব দীর্ঘ না হলেও ফাষ্টক্লাস ক্রিকেটে এই ক্রিকেটারের বেশ সমৃদ্ধ রেকর্ড রয়েছে । আসুন মোশাররফ হোসেন রুবেলের ক্যারিয়ারচিএ দেখে নিই।



আন্তর্জাতিক ক্যারিয়ার 



মোশাররফ হোসেন রুবেলের আন্তর্জাতিক ক্যারিয়ার খুব দীর্ঘ হয়নি। তিনি বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন।২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাঁর ওয়ানডে অভিষেক হয় । মোশাররফ হোসেন রুবেল ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেন ।এই মেধাবী ক্রিকেটার ৫টি ওয়ানডে ম্যাচ খেলে মোট ৪টি উইকেট নেন। তাঁর সেরা ওয়ানডে বোলিং ফিগার ৩/২৪।


ফাষ্টক্লাস ক্যারিয়ার 


মোশাররফ হোসেন রুবেলের ফাষ্টক্লাস ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। তিনি ঢাকা ডিভিশন, বরিশাল ডিভিশন,ঢাকা গ্ল্যাডিয়েটর্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স প্রভৃতি টিমের হয়ে ফাষ্টক্লাস ক্রিকেট খেলেছেন। উল্লেখ্য ফাষ্টক্লাস ক্রিকেটে বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও এই ক্রিকেটারের চমৎকার সফলতা রয়েছে। মোশাররফ হোসেন রুবেল ১১২টি ফাষ্টক্লাস ম্যাচ খেলে ব্যাট হাতে ৩,৩০৫ রান ও বল হাতে ৩৯২টি উইকেট নেন। এছাড়া লিষ্ট'এ' ক্রিকেটে এই প্লেয়ার ১০৪ ম্যাচ খেলে ব্যাট হাতে ১,৭৯২ রান ও বল হাতে ১২০টি উইকেট নেন।