WHAT'S NEW?
Loading...

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরসূচি ও অন্যান্য

                                                            


প্রিয় ক্রিকেট ডটকমঃ বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যে আরেকটি দ্বিপাক্ষিক(আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম) সিরিজ আগামী ১৮ মার্চ,২০২২ তারিখে শুরু হতে যাচ্ছে।এই সিরিজটি হবে দক্ষিণ আফ্রিকায়। ইতিমধ্যে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য বাংলাদেশের টেস্ট ও ওয়ানডে স্কোয়াড ঘোষণা করা হয়েছে। বাংলাদেশের এবারের দক্ষিণ আফ্রিকা সফরের বিস্তারিত সূচি ,স্কোয়াড এবং দুদলের মধ্যকার টেস্ট ও ওয়ানডে রেকর্ড এখানে তুলে ধরছি।


বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সূচি 


এবারের দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ দল তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে।

 বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম ওয়ানডে আগামী ১৮ মার্চ,২০২২ তারিখে (বিকাল ৫টা)মাঠে গড়াবে।প্রথম ওয়ানডের ভেন্যু হচ্ছে সুপার স্পোর্ট পার্ক,সেঞ্চুরিয়ন।

 বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দ্বিতীয় ওয়ানডে ২০ মার্চ,২০২২ তারিখে (দুপুর ২টা)অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ওয়ানডের ভেন্যু হচ্ছে দি ওয়ান্ডারার্স স্টেডিয়াম, জোহানেসবার্গ।

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৩ মার্চ,২০২২ তারিখে(বিকাল ৫টা)। তৃতীয় ওয়ানডের ভেন্যু সুপার স্পোর্ট পার্ক, সেঞ্চুরিয়ন।


বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট সূচি 


বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার আসন্ন দ্বিপাক্ষিক সিরিজে ২টি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। 

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম টেস্ট আগামী ৩১ মার্চ,২০২২(দুপুর ২টা) শুরু হবে।প্রথম টেষ্টের ভেন্যু কিংসমিড,ডারবান।

 বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট  আগামী ৮ এপ্রিল,২০২২ তারিখে(দুপুর ২টা) শুরু হবে। দ্বিতীয় টেস্টের ভেন্যু সেন্ট জর্জেস পার্ক,পোট এলিজাবেথ।



বাংলাদেশ- দক্ষিণ আফ্রিকা টেস্ট রেকর্ড 


বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যে ইতিপূর্বে ১২টি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে যেখানে দক্ষিণ আফ্রিকা ১০টিতেই জয়লাভ করেছে। এছাড়া এ দুদলের মধ্যকার ২টি টেস্ট ম্যাচ ড্র হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে বাংলাদেশের সর্বাধিক রান মুশফিকুর রহিমের (৩৩১ রান)। এছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে বাংলাদেশের সর্বাধিক উইকেট শিকারি শাহাদাত হোসাইন (১৫উইকেট)।


বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে রেকর্ড 


বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যে ইতিপূর্বে ২১টি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়েছে যেখানে বাংলাদেশ ৪টি ম্যাচ জিতেছে ও দক্ষিণ আফ্রিকা ১৭টিতে জয়লাভ করেছে। ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে  বাংলাদেশের সর্বাধিক রানকারী ব্যাটার সাকিব আল হাসান (মোট ৩৯৭ রান)। ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের সবচেয়ে সফল বোলারও সাকিব আল হাসান (মোট ১৩ উইকেট)।


বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড


আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড দেখে নিন।

তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ,আফিফ হোসেন,এবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, ইয়াসির আলী রাব্বি,মাহমুদুল হাসান জয়,খালেদ আহমেদ।



বাংলাদেশের টেস্ট স্কোয়াড 


আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য বাংলাদেশের টেস্ট স্কোয়াড দেখে নিন।

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস,এবাদত হোসেন, শরিফুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, শহিদুল ইসলাম, ইয়াসির আলী রাব্বি, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ,আবু জায়েদ রাহী, নুরুল হাসান সোহান, খালেদ আহমেদ,সাদমান ইসলাম।