WHAT'S NEW?
Loading...

আইসিসির বর্ষসেরা টেস্ট দল দেখে নিন

                                                             





প্রিয় ক্রিকেট ডটকমঃ সম্প্রতি  প্রতিবছরের ন্যায়  আইসিসি তাদের বিবেচনায় বর্ষসেরা (২০২১)  টেস্ট দল ঘোষণা করেছে। ক্রিকেটের বেসিক ভার্সনের  (টেস্ট) বর্ষসেরা (২০২১) একাদশে কারা থাকছেন সেটি নিয়ে যথারীতি ক্রিকেটজগতে মাতামাতি ছিল। শেষমেশ আইসিসি তাদের বিবেচনায় বর্ষসেরা টেস্ট দল ঘোষণা করে। উল্লেখ্য আইসিসির বর্ষসেরা টেস্ট দলের অধিনায়ক হিসেবে রয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।তবে আইসিসির বর্ষসেরা টেস্ট দলে বাংলাদেশের কোন প্লেয়ার জায়গা পাননি। এছাড়া আইসিসির বর্ষসেরা টেস্ট একাদশে ভারত ও পাকিস্তান থেকে তিনজন করে ক্রিকেটার এবং নিউজিল্যান্ডের দুজন ক্রিকেটারের নাম রয়েছে। সেইসাথে আইসিসির ২০২১ সালের বর্ষসেরা টেস্ট দলে শ্রীলঙ্কা, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার একজন করে ক্রিকেটার রয়েছেন।


কোন দেশের কোন প্লেয়ার জায়গা পেয়েছেন 


আইসিসির ২০২১ সালের বর্ষসেরা টেস্ট দলে কোন দেশের কোন প্লেয়ার জায়গা পেলেন সেই তালিকা এখানে তুলে ধরছি।

ভারত : রোহিত শর্মা,রিসভ পন্ত, রবিচন্দন অশ্বিন


পাকিস্তান : ফাওয়াদ আলম, হাসান আলী, শাহিন শাহ আফ্রিদি 


নিউজিল্যান্ড : কেন উইলিয়ামসন,কাইল জেমিসন 


শ্রীলঙ্কা : দিমুথ করুণারত্নে 


ইংল্যান্ড : জে রুট 


অষ্ট্রেলিয়া : মার্নাস লাবুসেন 



আইসিসির বর্ষসেরা টেস্ট দল মূল্যায়ন 


আইসিসির ২০২১ সালের বর্ষসেরা টেস্ট দলে ওপেনার হিসেবে রয়েছেন শ্রীলঙ্কার দিমুথ করুণারত্নে ও ভারতের রোহিত শর্মা। এছাড়া টপঅর্ডারে রয়েছেন অষ্ট্রেলিয়ার মার্নাস লাবুসেন ,ইংল্যান্ডের জে রুট ।মিডলঅর্ডারে রয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, পাকিস্তানের ফাওয়াদ আলম ও ভারতের রিসভ পন্ত। আইসিসির বর্ষসেরা টেস্ট দলে উইকেটরক্ষক হিসেবে রয়েছেন ভারতের রিসভ পন্ত।স্পেশালিষ্ট স্পিনার হিসেবে রয়েছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন । আইসিসির বর্ষসেরা টেস্ট দলে স্পেশালিষ্ট পেসার রয়েছেন তিনজন (নিউজিল্যান্ডের কাইল জেমিসন, পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি ও  হাসান আলী)।


আইসিসির বর্ষসেরা টেস্ট দল 


কেন উইলিয়ামসন (অধিনায়ক),জে রুট, রোহিত শর্মা, রিসভ পন্ত, ফাওয়াদ আলম,মার্নাস লাবুসেন,দিমুথ করুণারত্নে,রবিচন্দন অশ্বিন,কাইল জেমিসন, শাহিন শাহ আফ্রিদি,হাসান আলী।