WHAT'S NEW?
Loading...

ক্রিকেট থেকে আজগর আফগানের অবসর

                                                                



প্রিয় ক্রিকেট ডটকমঃ  চলমান টিটুয়েন্টি বিশ্বকাপের মাঝপথেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন আফগানিস্তানের তারকা অলরাউন্ডার আজগর আফগান। উল্লেখ্য আজগর আফগান আফগানিস্তানের ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক হিসেবেও পরিচিত।আসুন আজগর আফগানের ক্যারিয়ারের উল্লেখযোগ্য বিভিন্ন তথ্য জেনে নিই।


আজগর আফগানের ক্যারিয়ার


আজগর আফগান আফগানিস্তানের সেরা অলরাউন্ডারদের একজন হিসেবে স্বীকৃত। এছাড়া অধিনায়ক হিসেবে তাঁর দারুণ সফলতা রয়েছে।আজগর আফগানের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ২০০৯ সালে স্কটল্যান্ডের বিপক্ষে। পরবর্তীতে এই তারকা অলরাউন্ডার ক্রিকেটের তিন ফরম্যাটেই আফগানিস্তানের প্রতিনিধিত্ব করেন ।২০১৫ সালে তিনি আফগানিস্তানের অধিনায়ক হিসেবে দায়িত্ব পান। আফগানিস্তানের অধিনায়ক হিসেবে তিনি ১১৫টি আন্তর্জাতিক ম্যাচে দায়িত্ব পালন করেন। তাঁর নেতৃত্বে আফগান টিম ২টি টেস্ট,৩৪টি ওয়ানডে এবং ৪২টি টিটুয়েন্টি ম্যাচ জিতেছে।


টেস্ট ক্যারিয়ার


আজগর আফগান ৬টি টেস্ট খেলেছেন যেখানে তাঁর মোট  রানসংখ্যা (১টি সেঞ্চুরি ও ৩টি ফিফটিসহ) ৪৪০।



ওয়ানডে ক্যারিয়ার


আজগর আফগান ১১৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন যেখানে তাঁর মোট রানসংখ্যা (১টি সেঞ্চুরি ও ১২টি ফিফটিসহ) ২৪২৪। এছাড়া এই তারকা অলরাউন্ডার বল হাতে ৩টি উইকেট নিয়েছেন।



টিটুয়েন্টি ক্যারিয়ার


আজগর আফগান আফগানিস্তানের হয়ে ৭৫টি আন্তর্জাতিক টিটুয়েন্টি ম্যাচ খেলেছেন যেখানে তাঁর মোট রানসংখ্যা (৪ফিফটিসহ) ১৩৮২। এছাড়া বল হাতে নিয়েছেন ১টি উইকেট।