WHAT'S NEW?
Loading...

ভারত-পাকিস্তান টিটুয়েন্টি পরিসংখ্যান

                                                                





প্রিয় ক্রিকেট ডটকমঃ ক্রিকেটে ভারত- পাকিস্তান ম্যাচ এখনো ব্যাপক আলোচিত বিষয়।সদ্যই শেষ হলো আরেকটি ভারত-পাকিস্তান ক্রিকেট লড়াই এবং এটিতে জয়ী হয়েছে পাকিস্তান। ধারণা করা হচ্ছে এবারের টিটুয়েন্টি বিশ্বকাপে আবারো এই দুই দলের মধ্যে দেখা হতে পারে। ফুটবলে বার্সেলোনা-রিয়েল মাদ্রিদ কিংবা আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচে ক্রিড়ামোদীদের মধ্যে যে উওেজনা এবং আগ্ৰহ দেখা যায় ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচেও একই চিত্র চোখে পড়ে। আসুন দেখে নিই ভারত-পাকিস্তান মুখোমুখি টিটুয়েন্টি লড়াইয়ের সর্বশেষ জয়-পরাজয়ের পরিসংখ্যান।


ভারত-পাকিস্তান টিটুয়েন্টি পরিসংখ্যান



ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই এক অন্যরকম উওেজনা।তবে বেশ কিছুদিন ধরে ভারত ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের মধ্যে টানাপোড়েন চলছে।এর ফলে দুই দেশের মুখোমুখি লড়াই খুব বেশি দেখা যাচ্ছে না। এবারের টিটুয়েন্টি বিশ্বকাপে ইতিমধ্যে ভারত ও পাকিস্তানের মধ্যে একটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে এবং সেই ম্যাচে ভারতের ভরাডুবি হয়েছে বলা যায় কারণ পাকিস্তান ১০ উইকেটে জয়লাভ করেছে। তবে ধারণা করা হচ্ছে এবারের টিটুয়েন্টি বিশ্বকাপে আবারো ভারত-পাকিস্তান দ্বৈরথ দেখা যেতে পারে। উল্লেখ্য ভারত ও পাকিস্তানের মধ্যে ইতিমধ্যে ৯টি টিটুয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে যেখানে ৬টি ম্যাচে ভারত জয়ী হয়েছে এবং ২টি ম্যাচে পাকিস্তান জয়লাভ করেছে। এছাড়া ভারত ও পাকিস্তানের মধ্যকার ১টি টিটুয়েন্টি ম্যাচ ড্র হয়েছে। আসুন দেখে নিই ভারত-পাকিস্তান মুখোমুখি লড়াইয়ে কে কোন ম্যাচে জিতেছে এবং কোন ম্যাচে হেরেছে।



২০০৭ ডারবান


ভারত ও পাকিস্তানের মধ্যে প্রথম টিটুয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয় ২০০৭ সালে ডারবানে এবং সেই ম্যাচটি ড্র হয়।



২০০৭ জোহানেসবার্গ


২০০৭ সালে জোহানেসবার্গে ভারত ও পাকিস্তান পরস্পরের মুখোমুখি হয় এবং তাতে ভারত ৫ রানে জয়ী হয়।


২০১২ কলম্বো


২০১২ সালে কলম্বোতে ভারত ও পাকিস্তানের মধ্যে একটি টিটুয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয় এবং সেইম্যাচে ভারত ৮ উইকেটে জয়লাভ করে।


২০১২ বেঙ্গালুরু


২০১২ সালে বেঙ্গালুরুতে ভারত ও পাকিস্তানের মধ্যে একটি টিটুয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয় এবং সেইম্যাচে পাকিস্তান ৫ উইকেটে জয়ী হয়।


২০১২ আহমেদাবাদ


২০১২ সালে আহমেদাবাদে ভারত ও পাকিস্তানের মধ্যে একটি টিটুয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয় এবং সেইম্যাচে ভারত ১১ রানে জয়লাভ করে।



২০১৪ ঢাকা


২০১৪ সালে ঢাকায় একটি ভারত-পাকিস্তান টিটুয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয় এবং সেইম্যাচে ভারত ৭ উইকেটে জয়ী হয়।


২০১৬ ঢাকা



ভারত ও পাকিস্তানের মধ্যে ২০১৬ সালে ঢাকায় একটি টিটুয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয় এবং সেটিতে  ভারত ৫ উইকেটে জয়লাভ করে।



২০১৬ কলকাতা


২০১৬ সালে কলকাতায় একটি ভারত-পাকিস্তান টিটুয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয় এবং সেইম্যাচে ভারত ৬ উইকেটে জয় পায়।


২০২১ দুবাই


সর্বশেষ ভারত ও পাকিস্তান পরস্পরের মুখোমুখি হয় এবারের টিটুয়েন্টি বিশ্বকাপে এবং সেইম্যাচে পাকিস্তান ১০ উইকেটের বড় ব্যবধানে জয়লাভ করে।