WHAT'S NEW?
Loading...

এমসিসির আজীবন সদস্য হলেন যারা

                                                                



প্রিয় ক্রিকেট ডটকমঃ প্রতি বছরের ন্যায় এবারও এমসিসির আজীবন সদস্য হিসেবে বিভিন্ন দেশের ১৮ জন সাবেক  ক্রিকেটারকে নির্বাচিত করা হয়েছে। এক্ষেত্রে বিভিন্ন দেশের সাবেক তারকা ক্রিকেটারদের বেছে নেয়া হয়েছে। উল্লেখ্য বাংলাদেশের বর্তমান স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথও এবার এমসিসির আজীবন সদস্য নির্বাচিত হয়েছেন।আসুন দেখে নিই এবার কোন ১৮ জন সাবেক ক্রিকেটার এমসিসির আজীবন সদস্য হলেন।



এমসিসির ২০২১ আজীবন সদস্য


এমসিসির এবারের আজীবন সদস্য হিসেবে টেস্ট খেলুড়ে ১২টি দেশের ৮টি থেকে মোট ১৮ জনকে নির্বাচিত করা হয়।যেসব দেশ থেকে এবার এমসিসির আজীবন সদস্য নির্বাচন করা হয়েছে সেগুলো হলো ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা,ভারত,ওয়েষ্ট ইন্ডিজ,অষ্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে।



ইংল্যান্ড 

এমসিসির এবারের আজীবন সদস্য হিসেবে ইংল্যান্ডের তিন সাবেক ক্রিকেটারকে নির্বাচিত করা হয় এবং তারা হলেন আলিস্টার কুক,মার্কাস ট্রেসকোথিক ও ইয়ান বেল। এছাড়া তারকা ইংলিশ নারী ক্রিকেটার সারাহ টেইলর এমসিসির আজীবন সদস্য নির্বাচিত হয়েছেন।


দক্ষিণ আফ্রিকা


এবার দক্ষিণ আফ্রিকা থেকে এমসিসির আজীবন সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন যথাক্রমে হার্সেল গিবসন,জ্যাক ক্যালিস,হাসিম আমলা ও মরনে মরকেল।



শ্রীলঙ্কা 


শ্রীলঙ্কা থেকে এবার এমসিসির আজীবন সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন শ্রীলঙ্কার সাবেক তারকা স্পিনার ও বাংলাদেশের বর্তমান স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ।


অষ্ট্রেলিয়া


অষ্ট্রেলিয়া থেকে এবার এমসিসির আজীবন সদস্য  নির্বাচিত হয়েছেন সাবেক তারকা ক্রিকেটার ডেমিয়েন মার্টিন ও  অসি নারী ক্রিকেটার আলেক্স ব্ল্যাকওয়েল।


ভারত


ভারত থেকে এবার আইসিসির আজীবন সদস্য নির্বাচিত হয়েছেন  যথাক্রমে সাবেক দুই তারকা বোলার জাভাগাল শ্রীনাথ ও হরভজন সিং।


ওয়েস্ট ইন্ডিজ


ওয়েস্ট ইন্ডিজ থেকে এবার এমসিসির আজীবন সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন সাবেক তিন তারকা ক্রিকেটার- ঈয়ান বিশপ, শিবনারায়ণ চন্দরপল ও রামনরেশ সারওয়ান।



নিউজিল্যান্ড


নিউজিল্যান্ড থেকে এমসিসির আজীবন সদস্য নির্বাচিত হয়েছেন নারী ক্রিকেটার সারা ম্যাকগ্ল্যাশন।



জিম্বাবুয়ে 


জিম্বাবুয়ে থেকে এবার এমসিসির আজীবন সদস্য নির্বাচিত হয়েছেন সাবেক তারকা ব্যাটার গ্ৰ্যান্ট ফ্লাওয়ার।