WHAT'S NEW?
Loading...

আন্তর্জাতিক ক্রিকেট থেকে প্যাটিনসনের অবসর

                                                                    



প্রিয় ক্রিকেট ডটকমঃ আন্তর্জাতিক ক্রিকেট থেকে সম্প্রতি অবসর নিয়েছেন অষ্ট্রেলিয়ার পেসার জেমস প্যাটিনসন।তবে ফ্রাঞ্চাইজি ও ক্লাব ক্রিকেট চালিয়ে যাবেন বলে জানিয়েছেন এই দীর্ঘদেহী পেসার।একসময় অষ্ট্রেলিয়া টিমে আক্রমণাত্মক ফাষ্টবোলার হিসেবে প্যাটিনসনের খ্যাতি ছিল।এই পেসার অষ্ট্রেলিয়ার হয়ে টেস্ট, ওয়ানডে ও টিটুয়েন্টি ক্রিকেট খেলেছেন।তবে এই পেসার অষ্ট্রেলিয়ার হয়ে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি। আসুন জেনে নিই জেমস প্যাটিনসনের ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ কিছু তথ্য।



টেস্ট ক্যারিয়ার


জেমস প্যাটিনসন অষ্ট্রেলিয়ার হয়ে ২১টি টেস্ট ম্যাচ খেলেছেন। ২০১১ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে তাঁর টেস্ট অভিষেক হয় । তাঁর মোট টেস্ট উইকেটসংখ্যা ৮১। এছাড়া এই পেসার টেস্ট ক্রিকেটে ৪ বার ম্যাচে ৫ উইকেট নিয়েছেন।


ওয়ানডে ক্যারিয়ার



২০১১ সালে বাংলাদেশের বিপক্ষে জেমস প্যাটিনসনের ওয়ানডে অভিষেক হয় ।তিনি মোট ১৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন যেখানে তাঁর মোট উইকেট সংখ্যা ১৬।




টিটুয়েন্টি ক্যারিয়ার


জেমস প্যাটিনসনের আন্তর্জাতিক টিটুয়েন্টিতে অভিষেক হয় ২০১১ সালে। তিনি আন্তর্জাতিক টিটুয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষিক্ত হন। যদিও টিটুয়েন্টি ক্রিকেটে এই বোলার খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি। আন্তর্জাতিক টিটুয়েন্টিতে এই পেসার ৪ ম্যাচ খেলে ৩টি উইকেট নেন। এছাড়া আইপিএলে ১০ ম্যাচ খেলে মোট ১১টি উইকেট নেন এই বোলার।


ফাষ্টক্লাস ক্যারিয়ার


ফাষ্টক্লাস ক্রিকেটে জেমস প্যাটিনসনের বেশ সমৃদ্ধ ক্যারিয়ার রয়েছে।এই পেসার ফাষ্টক্লাস ক্রিকেটে নটিংহামশায়ার, ভিক্টোরিয়া, মেলবোর্ন রেনিগেটস, মুম্বাই ইন্ডিয়ান্স প্রভৃতি বিখ্যাত ক্লাব ও টিমের হয়ে খেলেছেন। এই পেসার ৭৬টি ফাষ্টক্লাস ম্যাচ খেলে মোট ৩০২টি উইকেট শিকার করেন। এছাড়া ফাষ্টক্লাস ক্রিকেটে ১১ বার ম্যাচে ৫ উইকেট নিয়েছেন এই পেসার।