WHAT'S NEW?
Loading...

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ডেসকার্টের অবসর

                                                                



প্রিয় ক্রিকেট ডটকমঃ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন নেদারল্যান্ডের তারকা অলরাউন্ডার রায়ান টেন ডেসকার্টে। এবারের টিটুয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ড প্রথম পর্বে খেলার সুযোগ পেলেও খুব বেশি কিছু করতে পারেনি। নিজেদের গ্ৰুপ পর্বের তিন ম্যাচেই দলটি হেরেছে।ডেসকার্টে দুই ম্যাচে খেলার সুযোগ পেলেও বলার মত কিছু করতে পারেননি। এবং এবারের টিটুয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডের শেষ ম্যাচের পর ডেসকার্টে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজের অবসরের ঘোষণা দেন।



ডেসকার্টের আন্তর্জাতিক ক্যারিয়ার


রায়ান টেন ডেসকার্টে নেদারল্যান্ডের ক্রিকেট ইতিহাসের সেরা এক অলরাউন্ডার। আন্তর্জাতিক ক্রিকেটে এই তারকা অলরাউন্ডারের বেশ সমৃদ্ধ রেকর্ড রয়েছে। আসুন ডেসকার্টের ক্যারিয়ার চিএ সম্পর্কে জেনে নিই।


ওয়ানডে ক্যারিয়ার


রায়ান টেন ডেসকার্টে ইতিমধ্যে ৩৩টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন যেখানে তাঁর মোট রানসংখ্যা ৫টি সেঞ্চুরিসহ ১৫৪১। তাঁর ওয়ানডে ব্যাটিং গড় ৬৭ যা ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে হাজার রান করা ক্রিকেটারদের মধ্যে সেরা। এছাড়া ওয়ানডে ক্রিকেটে ডেসকার্টে তাঁর কার্যকর মিডিয়াম পেস দিয়ে ৫৫টি উইকেট নিয়েছেন।


টিটুয়েন্টি ক্যারিয়ার


রায়ান টেন ডেসকার্টে ইতিমধ্যে ২৪টি আন্তর্জাতিক টিটুয়েন্টি ম্যাচ খেলেছেন যেখানে তাঁর রানসংখ্যা ৫৩৩। এবং আন্তর্জাতিক টিটুয়েন্টিতে এই ব্যাটসম্যানের ব্যাটিং স্টাইকরেট ১৩২.৯। এছাড়া আন্তর্জাতিক টিটুয়েন্টিতে এই তারকা অলরাউন্ডার ১৩টি উইকেট নিয়েছেন।


উল্লেখযোগ্য রেকর্ড


রায়ান টেন ডেসকার্টে নেদারল্যান্ডের ক্রিকেট ইতিহাসের এক অনন্য অলরাউন্ডার।ডেসকার্টের ক্যারিয়ারের উল্লেখযোগ্য একটি ইভেন্ট ছিল ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ যেখানে এই তারকা অলরাউন্ডার ২টি সেঞ্চুরি ও ১টি ফিফটি করেন এবং বল হাতে ৭টি গুরুত্বপূর্ণ উইকেট নেন।ডেসকার্টে ২০১৯ সালে ডাচদের হয়ে টিটুয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে ব্যাট হাতে ৯ ম্যাচে ২৩৩ রান সংগ্রহ করেন যা তাঁর ক্যারিয়ারের এক অনন্য রেকর্ড।