WHAT'S NEW?
Loading...

আইপিএল জিতল চেন্নাই সুপার কিংস

                                                             

  


প্রিয় ক্রিকেট ডটকমঃ অবশেষে এবারের আইপিএলের ফাইনালে জয়লাভ করে শিরোপা জিতে নিল চেন্নাই সুপার কিংস। কেকেআরের বিপক্ষে ফাইনালে প্রায় একক আধিপত্য বিস্তার করে চেন্নাই আইপিএলের শিরোপা জিতে নিল। চেন্নাই ফাইনালে  ব্যাটে বলে  স্পষ্ট ব্যবধানে এগিয়ে থেকে জয়লাভ  করে। আইপিএলের নতুন চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসকে অভিনন্দন জানাচ্ছি। উল্লেখ্য চেন্নাই সুপার কিংস এর আগে ২০১০,২০১১ ও ২০১৮ সালেও আইপিএল শিরোপা জিতেছিল।


চেন্নাই সুপার কিংসের এবারের আইপিএল রেকর্ড


চেন্নাই সুপার কিংস প্রতি আইপিএলের মত এবারও অন্যতম শিরোপাপ্রত্যাশী হিসেবে তাদের যাএা শুরু করে। এবারের আইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার পথে চেন্নাই সুপার কিংস মোট ১৬টি ম্যাচ খেলেছে যেখানে ১১ ম্যাচে দলটি জয় পেয়েছে এবং ৫টিতে হেরেছে।চেন্নাই সুপার কিংসের সাফল্যে এবার  ব্যাটার ঋতুরাজ গায়কোয়াড,ফাফ ডু প্লেসিস, শার্দুল ঠাকুর, রবীন্দ্র জাদেজার মত তারকারা মূল ভূমিকা পালন করেছেন। এবারের আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক ব্যাটারের তালিকায় প্রথম ও দ্বিতীয় সেরা ব্যাটার (ঋতুরাজ গায়কোয়াড ও ফাফ ডু প্লেসিস) দু'জনই চেন্নাইয়ের।এসব কিছুর সাথে অধিনায়ক ধোনি চেন্নাইয়ের সাফল্যের অন্যতম নায়ক ছিলেন।


এবারের আইপিএলে চেন্নাইয়ের সেরা পারফরমার


এবারের আইপিএলে চেন্নাইয়ের ব্যাটার ও বোলারদের সার্বিক পারফরম্যান্স দারুণ ছিল। বিশেষত চেন্নাইয়ের ব্যাটার ঋতুরাজ গায়কোয়াড ও ফাফ ডু প্লেসিস এবারের পুরো আইপিএল জুড়ে অসাধারণ ব্যাটিং করেছেন। সেইসাথে মঈন আলী, রবীন্দ্র জাদেজা,সুরেশ রায়না,ধোনি এবং ব্রাভোও এবারের চেন্নাইয়ের হয়ে দারুণ ব্যাটিং করেছেন। এছাড়া এবারের পুরো আইপিএল জুড়ে বল হাতে চেন্নাইয়ের শার্দুল ঠাকুর, রবীন্দ্র জাদেজা,দীপক চাহার,হার্জেলউড,সাম কারেনের পারফরম্যান্স নজরকাড়া ছিল। আসুন দেখে নিই এবারের আইপিএলে চেন্নাইয়ের পাঁচ সেরা পারফরমারের পরিসংখ্যান।

চেন্নাইয়ের সেরা পাঁচ ব্যাটার


১.ঋতুরাজ গায়কোয়াড - ১৬ ম্যাচ- ৬৩৫ রান।

২.ফাফ ডু প্লেসিস - ১৬ ম্যাচ - ৬৩৩ রান।

৩.মঈন আলী  - ১৫ ম্যাচ - ৩৫৭ রান।

৪.আমবাতি রাইডু - ১৬ ম্যাচ - ২৫৭ রান।

৫.রবীন্দ্র জাদেজা -১৬ ম্যাচ - ২২৭ রান।


চেন্নাইয়ের সেরা পাঁচ বোলার


১.শার্দুল ঠাকুর -১৬ ম্যাচ-২১ উইকেট।

২.ডোয়াইন ব্রাভো -১১ ম্যাচ- ১৪ উইকেট।

৩.দীপক চাহার      - ১৫ ম্যাচ - ১৪ উইকেট।

৪.রবীন্দ্র জাদেজা -১৬ ম্যাচ -১৩ উইকেট।

৫.হার্জেলউড - ৯ ম্যাচ - ১১ উইকেট।