WHAT'S NEW?
Loading...

কোন স্মার্টফোন কিনবেন

                                                                   



প্রিয় ক্রিকেট ডটকমঃ এখনকার দৈনন্দিন জীবনে স্মার্টফোন অনেকভাবে  সহায়ক হিসেবে ভূমিকা রাখছে। আপনার বাসা ও কর্মক্ষেএ দুইয়ের কাজেই স্মার্টফোন এখন দরকারি এক ডিভাইস।একটি স্মার্টফোন অনেক ক্ষেত্রে আপনার গুরুত্বপূর্ণ সহযোগী হয়ে উঠছে। সামাজিক যোগাযোগ, প্রাতিষ্ঠানিক যোগাযোগ,সংবাদ জানা,পএিকা পড়া ইত্যাদি অনেক দৈনন্দিন কাজ এখন হাতের স্মার্টফোন দ্বারা করা যায়।তাই স্মার্টফোন প্রায় সবার কাছেই এক গুরুত্বপূর্ণ জিনিস।আসুন স্মার্টফোন ক্রয়ের কিছু টিপস এবং এই সময়ের সাশ্রয়ী দামের কিছু স্মার্টফোন সম্পর্কে জেনে নিই।


স্মার্টফোন কেনার আগে


স্মার্টফোন ছাড়া এখন জীবন কল্পনা করা বেশ কঠিন।ঘরে কিংবা বাইরে সর্বএ স্মার্টফোনের প্রয়োজন এখন ব্যাপক।তবে এক্ষেত্রে স্মার্টফোন থেকে ভালো অভিজ্ঞতা পেতে চাইলে আপনাকে এই ডিভাইসটি কেনার আগে কিছু বিষয় জেনে নিতে হবে।তাহলে স্মার্টফোন ক্রয়ের পর ভালো সাপোর্ট পাবেন।টেক বিশেষজ্ঞদের মতে স্মার্টফোন কেনার আগে কিছু বিষয় দেখে নেয়া ভালো তাহলে সঠিক ডিভাইসটি আপনি ক্রয় করতে সক্ষম হবেন। স্মার্টফোন কেনার আগে এই বিষয়গুলো জেনে নিন।


ব্রান্ড


অবশ্যই স্মার্টফোন কেনার আগে এর ব্রান্ড সম্পর্কে জেনে নিন।কারণ ভালো ব্রান্ডের স্মার্টফোন কিনলে ভালো পারফরম্যান্স ও সঠিক বিক্রয়োত্তর সেবা পাবেন।তাই স্মার্টফোন কেনার আগে বিভিন্ন স্মার্টফোন ব্রান্ড সম্পর্কে জেনে নিন।


মেমোরি


স্মার্টফোন কেনার আগে ডিভাইসটির মেমোরি সম্পর্কে জেনে নিন।কারণ টেক বিশেষজ্ঞদের মতে  মেমোরি যত বেশি হবে স্মার্টফোনের পারফরম্যান্স তত ভালো হবে।তাই স্মার্টফোন কেনার সময় বেশি মেমোরির ডিভাইস ক্রয়ের চিন্তা করুন।


অপারেটিং সিস্টেম

স্মার্টফোনের  নিরাপত্তা ও ভালো পারফরম্যান্স পেতে এর অপারেটিং সিস্টেম খুব গুরুত্বপূর্ণ।তাই স্মার্টফোন কেনার আগে এর অপারেটিং সিস্টেমের সর্বশেষ ভার্সনটি সিলেক্ট করুন। কারণ অপারেটিং সিস্টেমের ভার্সনটি আপডেট থাকলে আপনার ডিভাইসের নিরাপত্তা ও সুরক্ষা দুইই ভালো হবে।


ক্যামেরা


স্মার্টফোন এখন আমাদের প্রাত্যহিক জীবনের গুরুত্বপূর্ণ সঙ্গী।বাসা ও কর্মক্ষেএ দুইয়ের কাজেই প্রায়ই স্মার্টফোনের প্রয়োজন পড়ে। স্মার্টফোন কেনার আগে এর ক্যামেরার মান সম্পর্কে জেনে নিন।কারণ বিভিন্ন কাজে আমাদের স্মার্টফোন দিয়ে ছবি নিতে হয় তাই ভালো ক্যামেরা না থাকলে সেটি সম্ভব হবে না।তাই স্মার্টফোন কেনার আগে এর ক্যামেরা সম্পর্কে জেনে নিন।


ব্যাটারী


স্মার্টফোনের সেরা পারফরম্যান্স পেতে হলে এর ব্যাটারীর ক্ষমতা ভালো হতে হবে।ব্যাটারীর ক্ষমতা যত বেশি হবে স্মার্টফোনের পারফরম্যান্স তত ভালো হবে।যদি আপনার স্মার্টফোনটিতে উপরিউক্ত সব সুবিধা থাকে কিন্তু এর ব্যাটারী হয় দুর্বল তাহলে আপনি স্মার্টফোন থেকে সেরা পারফরম্যান্স নাও পেতে পারেন।তাই স্মার্টফোন কেনার সময়  কমপক্ষে ৩ হাজার এমএএইস ক্ষমতার ব্যাটারীর স্মার্টফোন চোজ করুন।


এই সময়ের সাশ্রয়ী স্মার্টফোন


এখন বাজারে বিভিন্ন নতুন ও পুরনো ব্রান্ডের স্মার্টফোন রয়েছে। এছাড়া স্মার্টফোনের বাজারে এখন ভালো ব্রান্ডের বেশকিছু স্মার্টফোন রয়েছে যেগুলোর দামও বেশ সাশ্রয়ী। আসুন এই সময়ের কিছু সাশ্রয়ী স্মার্টফোনের বাজারদর দেখে নিই (সূত্র : ক্লাসিপ্রাইস)।


স্যামসাং গ্যালাক্সি এ ০১



এই সময়ের স্মার্টফোনের বাজারে  সাশ্রয়ী দামের সেরা একটি ডিভাইস স্যামসাং গ্যালাক্সি এ ০১। এই স্মার্টফোনটির বিভিন্ন ফিচার দেখে নিন।

অপারেটিং সিস্টেম : এন্ড্রোয়েড ১০

সিম : ডুয়াল

মেমোরি : রেম ৮ জিবি / রম ১২৮ জিবি

ব্যাটারী : ৩০০০ এমএএইস

দাম : ৬৯৯৯ টাকা



ইনফিনিক্স হট ৯ লাইট


এই সময়ের এক সাশ্রয়ী স্মার্টফোন হচ্ছে ইনফিনিক্স হট ৯ লাইট।এই স্মার্টফোনটির বিভিন্ন ফিচার দেখে নিন।


অপারেটিং সিস্টেম : এন্ড্রোয়েড ১০

সিম : ডুয়াল

মেমোরি : রেম ২,৩ জিবি / রম ৩২,৬৪ জিবি

ব্যাটারী : ৫০০০ এমএএইস

দাম : ৭৫০০ টাকা



ইনফিনিক্স এস৫ লাইট


ইনফিনিক্স এস৫ লাইট এই সময়ের সাশ্রয়ী দামের সেরা স্মার্টফোনগুলোর একটি।এই ফোনটির ফিচার দেখে নিন।

অপারেটিং সিস্টেম : এন্ড্রোয়েড ৯

সিম : ডুয়াল

মেমোরি : রেম ৩,৪জিবি / রম ৩২,৬৪ জিবি

ব্যাটারী : ৪০০০ এমএএইস

দাম : ৯৫০০ টাকা


নকিয়া সি ৩


নকিয়া ব্রান্ডের নকিয়া সি৩ একটি সেরা স্মার্টফোন। ফোনটির বিভিন্ন ফিচার দেখে নিন।

অপারেটিং সিস্টেম : এন্ড্রোয়েড ১০

সিম : ডুয়াল

মেমোরি : রেম ৩ জিবি / রম ৩২ জিবি

ব্যাটারী : ৩০৪০ এমএএইস

দাম : ১০০০০টাকা


শাওমি রেডমি ৯সি


শাওমি রেডমি ৯সি এই সময়ের স্মার্টফোনের বাজারে সাশ্রয়ী দামের একটি সেরা ফোন। ফোনটির বিভিন্ন ফিচার দেখে নিন।

অপারেটিং সিস্টেম : এন্ড্রোয়েড ১০

সিম : ডুয়াল

মেমোরি : রেম ২,৪জিবি / রম ৩২,৬৪ জিবি

ব্যাটারী : ৫০০০ এমএএইস

দাম : ৯০০০ টাকা