WHAT'S NEW?
Loading...

টিটুয়েন্টিতে পোলার্ডের নতুন রেকর্ড

                                                                   


প্রিয় ক্রিকেট ডটকমঃ টিটুয়েন্টি ক্রিকেটের জনপ্রিয় মুখ কিয়েরন পোলার্ড সম্প্রতি এক অনন্য রেকর্ড গড়েছেন। টিটুয়েন্টি ক্রিকেটে প্রথম ও একমাত্র ক্রিকেটার হিসেবে একই সাথে ১০ হাজার রান ও ৩০০ উইকেট শিকারের এক অনন্য নজির গড়েছেন পোলার্ড। উল্লেখ্য টিটুয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এই রেকর্ড আরো কারো নেই। আসুন পোলার্ডের টিটুয়েন্টি ক্যারিয়ার ও বিভিন্ন রেকর্ড সম্পর্কে জেনে নিই।


পোলার্ডের টিটুয়েন্টি ক্যারিয়ার


টিটুয়েন্টিতে সবচেয়ে সফল ক্রিকেটারদের মধ্যে কিয়েরন পোলার্ড অন্যতম। অসাধারণ ব্যাটসম্যান এবং গুড হিটার হিসেবে পোলার্ড বিশ্বব্যাপী টিটুয়েন্টি ক্রিকেটের এক জনপ্রিয় মুখ। এছাড়া চৌকস ও বুদ্ধিমান টিটুয়েন্টি বোলার হিসেবেও এই উইন্ডিজ গ্ৰেট সমাদৃত।


পোলার্ডের টিটুয়েন্টি ক্যারিয়ার


কিয়েরন পোলার্ড শুধু বিগহিটার হিসেবে সমাদৃত তা না সেইসাথে কুল ফিনিশার হিসেবে  বিশ্বব্যাপী টিটুয়েন্টি ক্রিকেটে তাঁর সুনাম রয়েছে। এছাড়া টিটুয়েন্টি ক্রিকেটের এক বুদ্ধিমান বোলার হিসেবে তাঁর সুনাম রয়েছে।এই তারকা অলরাউন্ডার ইতিমধ্যে ৮৮টি আন্তর্জাতিক টিটুয়েন্টি ম্যাচ খেলেছেন যেখানে তাঁর মোট রানসংখ্যা (৬ ফিফটিসহ)১৩৭৮ । এছাড়া আন্তর্জাতিক টিটুয়েন্টিতে পোলার্ড বল হাতে ৩৮টি উইকেট নিয়েছেন।তবে মোট হিসেবে পোলার্ড ইতিমধ্যে সবধরণের স্বীকৃত টিটুয়েন্টি ক্রিকেটে ব্যাট হাতে ১০হাজারের বেশি রান করেছেন এবং বল হাতে মোট ৩০০টির বেশি উইকেট নিয়েছেন যা টিটুয়েন্টি ক্রিকেটের ইতিহাসে আরো কারো নেই।



পোলার্ডের কিছু অনন্য রেকর্ড


কিয়েরন পোলার্ড টিটুয়েন্টি ক্রিকেটের ইতিহাসে বিচিত্র চরিএগুলোর একটি।যেমন ব্যাট হাতে তাঁর অবিশ্বাস্য সফলতা রয়েছে তেমনি বল হাতে রেখে চলেছেন গুরুত্বপূর্ণ অবদান। এছাড়া ফিল্ডার হিসেবেও তাঁর চমৎকার সফলতা রয়েছে।পোলার্ডের কিছু অনন্য রেকর্ড সম্পর্কে এখানে আলোচনা করছি।


ছয় বলে ছয় ছক্কা

টিটুয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ছয় বলে ছয় ছক্কা মারার নজির রয়েছে পোলার্ডের নামের পাশে। উল্লেখ্য আন্তর্জাতিক টিটুয়েন্টি ক্রিকেটে প্রথম ছয় বলে ছয় ছক্কা মারার নজির গড়েন ভারতের যুবরাজ সিং।


১০ হাজার রান ও ৩০০ উইকেট


কিয়েরন পোলার্ড টিটুয়েন্টি ক্রিকেটে একমাত্র প্লেয়ার হিসেবে একই সাথে ১০ হাজার রান ও ৩০০ উইকেট নেয়ার কৃতিত্ব দেখিয়েছেন।


১৫টি ফাইনাল শিরোপা


পোলার্ড নিজ দেশ ও বিভিন্ন দলের হয়ে (আন্তর্জাতিক ও স্বীকৃত টিটুয়েন্টি) ইতিমধ্যে ১৫টি টিটুয়েন্টি টুর্নামেন্টের শিরোপা জিতেছেন যা টিটুয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এক অনন্য দৃষ্টান্ত।


৫০০ টিটুয়েন্টি ম্যাচ ও ২য় সর্বোচ্চ ছক্কা

পোলার্ড প্রথম ক্রিকেটার হিসেবে ৫০০ এর বেশি টিটুয়েন্টি ম্যাচ খেলেছেন। এছাড়া ক্রিস গেইলের পর টিটুয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে পোলার্ড ৭০০ এর বেশি ছক্কা মেরেছেন।


এক টিমের হয়ে সর্বাধিক আইপিএল ম্যাচ


পোলার্ড একমাত্র বিদেশি প্লেয়ার হিসেবে একই টিমের হয়ে সর্বাধিক ১৫০টি আইপিএল ম্যাচ খেলেছেন।