WHAT'S NEW?
Loading...

জস বাটলারের আইপিএল হিষ্ট্রি

                                                                   

প্রিয় ক্রিকেট ডটকমঃ টিটুয়েন্টি ক্রিকেটের সেরা ব্যাটসম্যানদের প্রসঙ্গ এলে জস বাটলারের নামটি উচ্চারণ করতেই হয়। দুর্দান্ত টাইমিং এবং দ্রুত রান তোলার ক্ষমতা বিবেচনায় এই সময়ের টিটুয়েন্টি ক্রিকেটে বাটলার এক অতুলনীয় নাম। ইংল্যান্ডের এই তারকা ব্যাটসম্যান ইংল্যান্ড জাতীয় টিমের পাশাপাশি বিশ্বের সব বড় টিটুয়েন্টি লিগেই ব্যাপক সফল ও জনপ্রিয়। আইপিএলেও ইতিমধ্যে নিজের সক্ষমতার প্রমাণ রেখেছেন এই ইংলিশ উইকেট-রক্ষক ব্যাটসম্যান।এই স্টোরিটি জস বাটলারের আইপিএল ক্যারিয়ার নিয়ে তৈরি করা হয়েছে।  


যেসব ফ্রাঞ্চাইজিতে খেলেছেন

জস বাটলার  ২০১৬ সাল থেকে আইপিএলে অংশগ্রহণ করছেন।এই তারকা ব্যাটসম্যান প্রথম আইপিএল খেলেছেন মোম্বাই ইন্ডিয়ান্সের হয়ে।২০১৬ থেকে ২০১৭ আইপিএল পর্যন্ত বাটলার মোম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন। তবে ২০১৮ সাল থেকে বর্তমান আইপিএল পর্যন্ত বাটলার রাজস্থান রয়্যালসের প্রতিনিধিত্ব  করছেন। আইপিএলে এই ব্যাটিং লিজেন্ডের বেশকিছু সাফল্য রয়েছে।


বাটলারের আইপিএল ক্যারিয়ার      

আইপিএলের সফল  ব্যাটসম্যানদের তালিকায় ইতিমধ্যে বাটলারের নামটিও   যুক্ত হয়ে গেছে।এই হাডহিটার ইতিমধ্যে আইপিএলে সেঞ্চুরিসহ বেশকিছু রেকর্ড  গড়েছেন। এছাড়া আইপিএলে বহু ম্যাচজয়ের নায়ক হয়েছেন এই উইকেট-রক্ষক ব্যাটসম্যান। জস বাটলার ইতিমধ্যে আইপিএলে ৬৫টি ম্যাচে মাঠে নেমেছেন এবং তাতে তাঁর সংগ্রহ ১৯৬৮ রান।ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বাটলারের ১ শতক ও ১১ টি অর্ধশতক রয়েছে। এছাড়া শুরু থেকে উইকেটের পেছনের দায়িত্বও সফলতার সঙ্গে পালন করছেন এই ইংলিশ তারকা।

আইপিএল ২০১৬


বআইপিএলের ২০১৬ সালের আসরে বাটলার প্রথমবারের মতো খেলার সুযোগ পান। নিজের প্রথম আইপিএলে এই তারকা ক্রিকেটার ১৪ ম্যাচ খেলে ২৫৫ রান করেন।

আইপিএল ২০১৭


আইপিএলের ২০১৭ আসরে জস বাটলার ১০ ম্যাচ খেলে ১ ফিফটিসহ ২৭২ রান করেন।

আইপিএল ২০১৮


২০১৮ আইপিএলে জস বাটলার ব্যাট হাতে অসাধারণ নৈপুণ্য দেখাতে সক্ষম হন।সেই আইপিএলে বাটলার ১৩ ম্যাচ খেলে ৫ ফিফটিসহ ৫৪৮ রান সংগ্রহ করেন।

আইপিএল ২০১৯


আইপিএলের ২০১৯ আসরেও ব্যাট হাতে দারুণ পারফরম্যান্স দেখান এই তারকা ব্যাটসম্যান। সেই আইপিএলে বাটলার ৮ ম্যাচ খেলে ৩ ফিফটিসহ ৩১১ রান করেন 

আইপিএল ২০২০


আইপিএল ২০২০ এ জস বাটলার ১৩ ম্যাচ খেলে ২ফিফটিসহ ৩২৮ রান সংগ্রহ করেন।

আইপিএল ২০২১


২০২১ আইপিএলে ইতিমধ্যে ৭টি ম্যাচ খেলেছেন এই তারকা ব্যাটসম্যান এবং তাতে ১টি শতকসহ তাঁর মোট সংগ্রহ ২৫৪ রান।