WHAT'S NEW?
Loading...

এডাম জাম্পার আইপিএল হিষ্ট্রি

                                                                     

প্রিয় ক্রিকেট ডটকমঃ অষ্ট্রেলিয়ার তারকা লেগস্পিনার এডাম জাম্পা আইপিএলেও  সফল বোলার হিসেবে স্বীকৃত। বর্তমান সময়ের ক্রিকেটে সবচেয়ে আলোচিত লেগস্পিনারদের মধ্যেও জাম্পা অন্যতম। চমৎকার বোলিং স্টাইল ও বুদ্ধিদীপ্ত লেগস্পিনের মিশেলে এই অসি তারকা এই সময়ের ক্রিকেটে এক জনপ্রিয় বোলার হিসেবে পরিচিত। আইপিএলে জাম্পার ক্যারিয়ার খুব দীর্ঘ নাহলেও ইতিমধ্যে টিটুয়েন্টি ক্রিকেটের এই মহোৎসবে নিজেকে মেলে ধরতে সক্ষম হয়েছেন এই তারকা লেগস্পিনার। এখানে এডাম জাম্পার আইপিএল ক্যারিয়ার নিয়ে আলোচনা করব।


যেসব ফ্রাঞ্চাইজিতে খেলেছেন

অষ্ট্রেলিয়ার তারকা লেগস্পিনার এডাম জাম্পা আইপিএলে প্রথম অংশগ্ৰহন করেন ২০১৬ সালে। রাইজিং পুনে সুপারজায়েন্টের হয়ে এই তারকার আইপিএল অভিষেক হয়। পরবর্তীতে ২০১৭ আইপিএলে জাম্পা যথারীতি রাইজিং পুনে সুপারজায়েন্টের হয়ে মাঠে নামেন। সর্বশেষ ২০২০ সালের আইপিএলে জাম্পা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে মাঠে নামেন।

এডাম জাম্পার আইপিএল ক্যারিয়ার

এ সময়ের সীমিত ওভারের (ওয়ানডে ও টিটুয়েন্টি )ক্রিকেটে জনপ্রিয় বোলারদের মধ্যে এডাম জাম্পা এক বিশিষ্ট নাম। চমৎকার লেগস্পিনের সাথে কৌশলী ও বুদ্ধিদীপ্ত ভেলিভারি জাম্পার বোলিংয়ের বিশেষ একটি দিক। তাছাড়া ব্যাটসম্যানের দুর্বলতা বোঝে সঠিক জায়গায় বল ফেলার অসাধারণ দক্ষতা  এই লেগির বোলিংয়ে সবসময় ফুটে উঠে। এসবকিছু মিলিয়ে জাম্পা আইপিএলেও বেশ সফলতা পেয়েছেন।এই লেগস্পিনার ইতিমধ্যে আইপিএলে ১৪টি ম্যাচ খেলেছেন এবং তাতে তাঁর সংগ্রহ মোট ২১ উইকেট। আইপিএলে জাম্পার সেরা বোলিং ১৯ রানে ৬ উইকেট।

আইপিএল ২০১৬


এডাম জাম্পার আইপিএল অভিষেক হয় ২০১৬ সালে। তাঁর প্রথম আইপিএল টিম রাইজিং পুনে সুপারজায়েন্ট। নিজের প্রথম আইপিএলে জাম্পা ৫ম্যাচ খেলে ১২টি উইকেট নেন।

আইপিএল ২০১৭


২০১৭ সালের আইপিএলে জাম্পা যথারীতি রাইজিং পুনে সুপারজায়েন্টের হয়ে মাঠে নামেন। সেই আইপিএলে জাম্পা মোট ৬ম্যাচ খেলে ৭টি উইকেট নেন।

আইপিএল ২০২০


আইপিএল ২০২০ এ জাম্পা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলার সুযোগ পান এবং ৩ ম্যাচ খেলে ২টি উইকেট নেন।