WHAT'S NEW?
Loading...

হেটমায়ারের আইপিএল হিষ্ট্রি

                                                                      

প্রিয় ক্রিকেট ডটকমঃ ওয়েষ্টইন্ডিজের এ সময়ের প্রতিভাবান ক্রিকেটারদের মধ্যে শিমরণ হেটমায়ার এক উল্লেখযোগ্য নাম। ওয়ানডে ও টিটুয়েন্টি ক্রিকেটে হেটমায়ারের দারুণ জনপ্রিয়তা রয়েছে ।নিজ দেশ ওয়েষ্ট ইন্ডিজ জাতীয় দলের পাশাপাশি বিশ্বের সব বড় টিটুয়েন্টি লিগেই চাহিদা রয়েছে এই মারকুটে ব্যাটসম্যানের। জায়গায় দাঁড়িয়ে বিগহিটের জন্য হেটমায়ার এক তুলনাহীন নাম। আইপিএলে ২০১৯ সালে হেটমায়ার প্রথম খেলার সুযোগ পান । তারপর থেকে নিয়মিত আইপিএল খেলছেন এই তরুণ উইন্ডিজ ব্যাটসম্যান। আমাদের ধারাবাহিক আলোচনায় আজকে থাকছে শিমরণ হেটমায়ারের আইপিএল ক্যারিয়ারের বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য।


যেসব ফ্রাঞ্চাইজিতে খেলেছেন


শিমরণ হেটমায়ার এই সময়ের টিটুয়েন্টি ক্রিকেটে জনপ্রিয় এক ব্যাটসম্যান।মূলত মিডলঅর্ডার ব্যাটসম্যান হিসেবে হেটমায়ার বেশি পরিচিত।তবে টিটুয়েন্টি ও ওয়ানডে ক্রিকেটে স্লগওভারে ফিনিশার হিসেবেও এই উইন্ডিজ ব্যাটসম্যানের সফলতা রয়েছে। আইপিএলেও বহু ম্যাচজয়ে তাঁর কৃতিত্ব রয়েছে।হেটমায়ার তাঁর আইপিএল জার্নি শুরু করেন ২০১৯ সালে।২০১৯ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে এই ব্যাটসম্যানের আইপিএল অভিষেক হয়। এবং ২০২০ আইপিএল থেকে বর্তমান আইপিএল পর্যন্ত এই উইন্ডিজ তারকা দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন।

হেটমায়ারের আইপিএল ক্যারিয়ার

আইপিএলে হেটমায়ার মূলত মিডলঅর্ডার ব্যাটসম্যান ও ফিনিশার হিসেবে জনপ্রিয়।উইকেটে সেট হয়ে গেলে এই ব্যাটসম্যানের প্রচুর বিগশট খেলার সামর্থ্য রয়েছে। শিমরণ হেটমায়ার ইতিমধ্যে আইপিএলের তিনটি আসরে অংশগ্রহণ করেছেন। এবং এই উইন্ডিজ হাডহিটার আইপিএলে ইতিমধ্যে ২২টি ম্যাচ খেলেছেন। তাঁর আইপিএল রানসংখ্যা বর্তমানে ৩৪৩। এছাড়া আইপিএলে তাঁর ২টি ফিফটিও রয়েছে।

আইপিএল ২০১৯


হেটমায়ার ২০১৯ সালে প্রথম আইপিএলে  খেলার সুযোগ। সেই আইপিএলে হেটমায়ার ৫ ম্যাচ খেলে ১ফিফটিসহ মোট ৯০ রান সংগ্রহ করেন।

আইপিএল ২০২০

আইপিএলের ২০২০ সালের আসরে এই তারকা ব্যাটসম্যান দিল্লি ক্যাপিটালসের হয়ে মাঠে নামেন। এবং সেই আসরে হেটমায়ার ১২ ম্যাচ খেলে মোট ১৮৫ রান সংগ্রহ করেন।

আইপিএল ২০২১

বর্তমান আইপিএলে হেটমায়ার যথারীতি দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন এবং ইতিমধ্যে ৫টি ম্যাচ খেলে ১ফিফটিসহ ৬৮ রান করেছেন এই উইন্ডিজ হাডহিটার।