WHAT'S NEW?
Loading...

মোস্তাফিজের আইপিএল হিষ্ট্রি

                                                        

প্রিয় ক্রিকেট ডটকমঃ টিটুয়েন্টি ক্রিকেটে বিশ্বের সেরা পেসারদের অন্যতম মোস্তাফিজুর রহমান। আইপিএলে প্রায় নিয়মিত খেলে চলেছেন এই বাঁহাতি কাঁটার মাষ্টার। নিয়ন্ত্রিত পেস আর কার্যকর সুইং দিয়ে আইপিএলে বেশ কিছু রেকর্ড গড়েছেন মোস্তাফিজ। মোস্তাফিজুর রহমানের আইপিএল ক্যারিয়ার নিয়েই এ লেখা।


যেসব ফ্রাঞ্চাইজিতে খেলেছেন

আইপিএলে মোস্তাফিজ প্রথম দল পান ২০১৬ সালে। সেই আইপিএলে মোস্তাফিজ সানরাইজার্স হায়দরাবাদের প্রতিনিধিত্ব করেন।২০১৭ সালের আইপিএলেও একই টিমে খেলেছেন এই বাঁহাতি পেসার।তবে ২০১৮ সালের আইপিএলে মোস্তাফিজ মুম্বাই ইন্ডিয়ান্সের দলভুক্ত হন।২০২১ সালের আইপিএলে এই বাঁহাতি পেসারের দল রাজস্থান রয়্যালস।

মোস্তাফিজের আইপিএল ক্যারিয়ার

আইপিএলে প্রায় নিয়মিত সুযোগ পাওয়া দ্বিতীয় বাংলাদেশি প্লেয়ার হচ্ছেন মোস্তাফিজুর রহমান। মোস্তাফিজ আইপিএলে ২০১৬ সালে প্রথম অংশগ্ৰহনের সুযোগ পান । ইতিমধ্যে চারটি আইপিএলে অংশ নিয়েছেন এই বাঁহাতি পেসার। মোস্তাফিজ আইপিএল ইতিমধ্যে ২৬টি ম্যাচ খেলেছেন । তাঁর আইপিএল উইকেট সংখ্যা ২৬।ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মোস্তাফিজের সেরা বোলিং ফিগার হচ্ছে ১৬ রানে ৩ উইকেট।

আইপিএল ২০১৬

মোস্তাফিজুর রহমান ২০১৬ সালে প্রথমবারের মত আইপিএলে দল পান। তাঁর প্রথম আইপিএল ফ্রাঞ্চাইজি ছিল সানরাইজার্স হায়দরাবাদ। নিজের প্রথম আইপিএলে এই বাঁহাতি পেসার ১৬ ম্যাচ খেলে ১৭টি উইকেট দখল করেন।

আইপিএল ২০১৭

২০১৭ আইপিএলেও মোস্তাফিজ সানরাইজার্স হায়দরাবাদের প্রতিনিধিত্ব করেন।তবে সেই আসরে তিনি একটি মাএ ম্যাচে খেলার সুযোগ পান।সেই ম্যাচে কোন উইকেট পাননি।

আইপিএল ২০১৮

২০১৮ সালের আইপিএলে মোস্তাফিজ মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে মাঠে নামেন এবং ৭ ম্যাচ খেলে ৭টি উইকেট লাভ করেন।

আইপিএল ২০২১

বর্তমান আইপিএলে ইতিমধ্যে দুটি ম্যাচে খেলেছেন এই বাঁহাতি পেসার এবং সেখানে মোট ২টি উইকেট নিয়েছেন।