WHAT'S NEW?
Loading...

ডিভিলিয়ার্সের আইপিএল হিষ্ট্রি

                                                       

প্রিয় ক্রিকেট ডটকমঃ টিটুয়েন্টি ক্রিকেটের এক জনপ্রিয় ব্যাটসম্যান এবি ডিভিলিয়ার্স।আর টিটুয়েন্টি ক্রিকেটের জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এবি শীর্ষ দশ ব্যাটসম্যানের একজন। দুর্দান্ত ফিনিশার এবং স্ট্রোকমেকার হিসেবে আইপিএলে দীর্ঘদিন যাবত সফলতার শীর্ষে রয়েছেন এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান। আইপিএলে ক্রিস গেইলের পর দ্বিতীয় সর্বোচ্চ ছক্কা হাঁকানো এই ব্যাটসম্যানের আইপিএল হিষ্ট্রি এখানে তুলে ধরছি।


আইপিএলে ডিভিলিয়ার্স

এবি ডিভিলিয়ার্স সম্পর্কে জানতে এমনিতেই ক্রিকেটপ্রেমীদের ব্যাপক আগ্ৰহ দেখা যায়।আর এমন প্রতিভাধর ক্রিকেটার (তিন ফরম্যাটেই জনপ্রিয়)ক্রিকেটে যেহেতু খুব কম দেখা যায় তাই দর্শকদের মধ্যে তাকে  জানার আগ্ৰহ থাকা স্বাভাবিক। এখানে শুধু এই তারকা ব্যাটসম্যানের আইপিএল ক্যারিয়ারচিএ তুলে ধরব।ডিভিলিয়ার্স সর্বপ্রথম ২০০৮ সালের আইপিএলে খেলার সুযোগ পান। এবং তারপর থেকে বর্তমান(২০২১)আসর পর্যন্ত এবি আইপিএলে খেলে চলেছেন। তাছাড়া টিটুয়েন্টি ক্রিকেটের এই মহাযজ্ঞে ডিভিলিয়ার্স নিজের প্রতিভার যথার্থ স্বাক্ষর রেখে চলেছেন।ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এবি ১৭০টি ম্যাচ ইতিমধ্যে খেলেছেন যেখানে তাঁর নামের পাশে ৩টি শতক ও ৩৮টি ফিফটিসহ মোট ৪৮৯৭ রান যুক্ত হয়েছে।

যেসব ফ্রাঞ্চাইজিতে খেলেছেন

আইপিএলে ডিভিলিয়ার্সের আবেদন সবসময়ই ব্যাপক। তাঁর ইনোভেটিভ স্ট্রোকপ্লে ও গেমচেঞ্জার হিসেবে সফলতা আইপিএলের এক অন্যরকম ইতিহাস। তাছাড়া মাষ্টারক্লাস টেকনিক এই ব্যাটসম্যানকে আইপিএলে দিয়েছে ভিন্ন এক স্থান।এবি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ২০০৮ সাল থেকে ২০১১সাল পর্যন্ত দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে খেলেছেন। এবং এই জনপ্রিয় ব্যাটসম্যান ২০১১সাল থেকে বর্তমান (২০২১) আইপিএল পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রতিনিধিত্ব করছেন।

আইপিএল ২০০৮

এবি ডিভিলিয়ার্স সর্বপ্রথম ২০০৮সালের আইপিএলে খেলার সুযোগ পান। সেই আসরে তিনি ৬ ম্যাচ খেলে ৯৫ রান সংগ্রহ করেন।

আইপিএল ২০০৯

আইপিএল ২০০৯ এ ডিভিলিয়ার্স মোট ১৫ ম্যাচ খেলে ৪৬৫ রান সংগ্রহ করেন।সেবার এবি ১ শতক ও ৩ ফিফটিসহ দারুণ ব্যাটিং করেন।

আইপিএল ২০১০

২০১০ সালের আইপিএলে ৭ ম্যাচ খেলে এবি ডিভিলিয়ার্স ১১১ রান সংগ্রহ করেন।

আইপিএল ২০১১

২০০৮সালের পর থেকে প্রায় প্রতি আইপিএলেই এবি ডিভিলিয়ার্স তাঁর অসাধারণ ব্যাটিংয়ের জাদু দেখিয়ে চলেছেন।২০১১সালের আইপিএলে এবি ১৬ ম্যাচ খেলে ২ ফিফটিসহ ৩১২ রান সংগ্রহ করেন।

আইপিএল ২০১২

২০১২ সালের আইপিএলে এবি ১৬ ম্যাচ খেলে ৩১৯ রান করেন এবং সাথে ৩টি ফিফটিও ছিল।

আইপিএল ২০১৩

২০১৩ সালের আইপিএলে দারুণ ব্যাটিং করেন এবি ডিভিলিয়ার্স। সেই আসরে এই তারকা ব্যাটসম্যান ১৪ ম্যাচ খেলে ২ ফিফটিসহ ৩৬০ রান সংগ্রহ করেন।

আইপিএল ২০১৪

২০১৪ সালের আইপিএলে এবি মোট ১৪ ম্যাচ খেলে ৩৯৫ রান সংগ্রহ করেন। এবং সেই আইপিএলে তাঁর ৩টি ফিফটিও ছিল।

আইপিএল ২০১৫

ডিভিলিয়ার্স ২০১৫ সালের আইপিএলে ১৬ ম্যাচ খেলে ৫১৩ রান সংগ্রহ করেন যাতে ১টি শতক ও ২টি ফিফটি ছিল।

আইপিএল ২০১৬

২০১৬ আইপিএলে এবি ১৬ ম্যাচে মাঠে নেমেছেন এবং সেই আইপিএলে তিনি ১টি শতক ও ৬ ফিফটিসহ মোট ৬৮৭ রান সংগ্রহ করেন।

আইপিএল ২০১৭

২০১৭ সালের আইপিএলে ডিভিলিয়ার্স মোট ৯ ম্যাচ খেলে ২১৬ রান সংগ্রহ করেন যাতে ১টি ফিফটিও ছিল।

আইপিএল ২০১৮

এবি ডিভিলিয়ার্স আইপিএলে বরাবরই পারফর্ম করেছেন।২০১৮ সালের আইপিএলে এই তারকা ব্যাটসম্যান মোট ১২ম্যাচ খেলে ৬ফিফটিসহ ৪৮০ রান সংগ্রহ করেন।

আইপিএল ২০১৯

২০১৯ এর আইপিএলে এবি ডিভিলিয়ার্স মোট ১৩টি ম্যাচ খেলেছেন যাতে তাঁর সংগ্ৰহ ছিল ৫টি ফিফটিসহ ৪৪২ রান।

আইপিএল ২০২০

২০২০ সালের আইপিএলে এবি ১৫ ম্যাচ খেলে ৫টি ফিফটিসহ ৪৫৪ রান সংগ্রহ করেন।

আইপিএল ২০২১

আইপিএল ২০২১ এ ইতিমধ্যে এবি ডিভিলিয়ার্স  একটি ম্যাচ খেলেছেন এবং সে ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে ৪৮রান করে বেঙ্গালুরুকে জয়ের বন্দরে নিয়ে যান।