WHAT'S NEW?
Loading...

স্টয়নিসের আইপিএল হিষ্ট্রি

                                                                  

প্রিয় ক্রিকেট ডটকমঃ মারকাস স্টয়নিস এই সময়ের ক্রিকেটের এক জনপ্রিয় অলরাউন্ডার। ওয়ানডে ও টিটুয়েন্টি ক্রিকেটে অসাধারণ ব্যাটিংয়ের পাশাপাশি মিডিয়াম পেস বোলার হিসেবে দারুণ সফল এই অসি তারকা। স্টয়নিস অসাধারণ ফিল্ডার হিসেবেও সমাদৃত। আইপিএলেও বেশ সফল এই অলরাউন্ডার।ব্যাট হাতে দুর্দান্ত সব ইনিংসের পাশাপাশি আইপিএলে বল হাতেও নিয়েছেন বেশকিছু উইকেট। এছাড়া গেমচেঞ্জার ও ফিনিশার হিসেবে আইপিএলে স্টয়নিসের ব্যাপক সাফল্য রয়েছে। এখানে মারকাস স্টয়নিসের আইপিএল ক্যারিয়ার নিয়ে আলোচনা করছি।


যেসব ফ্রাঞ্চাইজিতে খেলেছেন

স্টয়নিস ২০১৬ থেকে ২০১৮ আইপিএল পর্যন্ত কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলেছেন।২০১৮ আইপিএলে এই তারকা অলরাউন্ডার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছেন।২০২০ থেকে বর্তমান আইপিএল পর্যন্ত দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন।

স্টয়নিসের আইপিএল ক্যারিয়ার

আইপিএলে মারকাস স্টয়নিস অলরাউন্ডার হিসেবে বেশ জনপ্রিয়।মূলত ব্যাটসম্যান হলেও এই অসি তারকা মিডিয়াম পেসার হিসেবেও দারুণ কার্যকর।স্টয়নিস স্লগওভারে ফিনিশার হিসেবেও দারুণ সফল।এই তারকা অলরাউন্ডার ২০১৬ সাল থেকে আইপিএলে অংশগ্রহণ করছেন। স্টয়নিস ইতিমধ্যে আইপিএলে  ৫৩ টি ম্যাচ খেলেছেন এবং তাতে ৪ ফিফটিসহ তাঁর সংগ্রহ৮৯৬  রান।বল হাতে আইপিএলে ৩০ টি উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার।

আইপিএল ২০১৬


আইপিএলের ২০১৬ সালের আসরে স্টয়নিস প্রথম অংশগ্ৰহন করেন। এবং সেই আসরে ৭ ম্যাচ খেলে ১৪৬ রান করেন। এছাড়া বল হাতে নেন ৮টি উইকেট।

আইপিএল ২০১৭


২০১৭ আইপিএলে এই তারকা অলরাউন্ডার ৫ ম্যাচ খেলে ব্যাট হাতে ১৭ রানের পাশাপাশি বল হাতে ২টি উইকেট নেন।

আইপিএল ২০১৮


আইপিএলের ২০১৮আসরে স্টয়নিস ব্যাট হাতে ৭ ম্যাচে ৯৯রানের পাশাপাশি বল হাতে ৩টি উইকেট নেন।

আইপিএল ২০১৯


আইপিএল ২০১৯ এ স্টয়নিস ১০ ম্যাচ খেলে ব্যাট হাতে ২১১ রানের পাশাপাশি বল হাতে ২টি উইকেট নেন।

আইপিএল ২০২০


আইপিএল ২০২০ আসরে এই তারকা অলরাউন্ডার ১৭ ম্যাচ খেলে ব্যাট হাতে ৩ফিফটিসহ ৩৫২ রান করেন এবং বল হাতে নেন ১৩টি উইকেট।

আইপিএল ২০২১


আইপিএলের বর্তমান (২০২১) আসরে মারকাস স্টয়নিস ইতিমধ্যে ৭টি ম্যাচ খেলেছেন এবং তাতে ব্যাট হাতে তাঁর সংগ্রহ ৭১রান ও বল হাতে নিয়েছেন ২টি উইকেট।