WHAT'S NEW?
Loading...

রাবাদার আইপিএল হিষ্ট্রি

                                                                    

প্রিয় ক্রিকেট ডটকমঃ দক্ষিণআফ্রিকা তথা বর্তমান ক্রিকেটবিশ্বের সবচেয়ে নিখুঁত ও জনপ্রিয় পেসারদের মধ্যে রাবাদা এক বিশিষ্ট নাম। বুদ্ধিদীপ্ত ভেলিভারি ও ভেরিয়েশনের জন্য রাবাদা ক্রিকেটের তিন ফরম্যাটেই সফল এবং জনপ্রিয়। এছাড়া বিশ্বের সব বড় টিটুয়েন্টি লিগে রাবাদার ব্যাপক চাহিদা রয়েছে। আইপিএলে রাবাদার ক্যারিয়ার খুব বেশি দিনের নয় তবু ইতিমধ্যে যতগুলো আসরে খেলেছেন তাতে নজরকাড়া পারফরম্যান্স দেখিয়েছেন এই তারকা পেসার। এখানে রাবাদার আইপিএল ক্যারিয়ার সম্পর্কে বিভিন্ন তথ্য জেনে নেব।


যেসব ফ্রাঞ্চাইজিতে খেলেছেন


আইপিএলের সফল বোলারদের মধ্যে রাবাদা অন্যতম। নিয়ন্ত্রিত পেসের সাথে বুদ্বিদীপ্ত ভেলিভারির সমন্বয়ে রাবাদা ইতিমধ্যে আইপিএলে বেশ সফলতা পেয়েছেন।২০১৭ সালের আইপিএল থেকে বর্তমান (২০২১) আসর পর্যন্ত এই গতিতারকা দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন।

রাবাদার আইপিএল ক্যারিয়ার

কাগিছো রাবাদা এ সময়ের ক্রিকেটের জনপ্রিয় এক পেসার। আইপিএলেও এই গতিতারকার প্রচুর জনপ্রিয়তা রয়েছে। এবারের আইপিএলে রাবাদা দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন।কাগিছো রাবাদা আইপিএলে প্রথম অংশগ্ৰহন করেন ২০১৭ সালে। এই তারকা পেসার ইতিমধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ৪০টি ম্যাচ খেলেছেন এবং তাতে ব্যাট হাতে ১৩৪ রান ও বল হাতে ৬৬টি উইকেট নিয়েছেন। আইপিএলে রাবাদার সেরা বোলিং ২১ রানে ৪ উইকেট।


আইপিএল ২০১৭

কাগিছো রাবাদা ২০১৭ সালের আইপিএলে প্রথম অংশগ্ৰহন করেন এবং ৬ ম্যাচ খেলে ব্যাট হাতে ৫৫ রানের পাশাপাশি বল হাতে ৬টি উইকেট নেন।

আইপিএল ২০১৯

আইপিএলের ২০১৯ আসরে কাগিছো রাবাদা অসাধারণ বোলিং করেন এবং ১২ম্যাচ খেলে ২৫টি উইকেট লাভ করেন।

আইপিএল ২০২০

আইপিএলের ২০২০ সালের আসরে কাগিছো রাবাদা বল হাতে অবিশ্বাস্য নৈপুণ্য প্রদর্শন করেন ।২০২০ আইপিএলে এই তারকা পেসার ১৭ ম্যাচ খেলে ৩০টি উইকেট নেন। এছাড়া ব্যাট হাতে মোট ৫৬ রান করেন।

আইপিএল ২০২১

বর্তমান আইপিএলে ইতিমধ্যে রাবাদা ৫টি ম্যাচে মাঠে নেমেছেন এবং  ৫টি উইকেট নিয়েছেন।