WHAT'S NEW?
Loading...

ট্রেন্ট বোল্টের আইপিএল হিষ্ট্রি

                                                          

প্রিয় ক্রিকেট ডটকমঃ টিটুয়েন্টি ক্রিকেটে ভালো ফাষ্টবোলিংয়ের অন্যতম শর্ত হচ্ছে পেসের সাথে বুদ্বিদীপ্ত ভেলিভারি।অর্থাৎ এখানে একজন ফাষ্টবোলারকে লাইন এবং লেংথ সম্পর্কে যথেষ্ঠ সচেতন থাকতে হয়। বর্তমান টিটুয়েন্টি ক্রিকেটে তেমনি এক পেসবোলার নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। আন্তর্জাতিক টিটুয়েন্টির পাশাপাশি আইপিএলেও বেশ সফল বোল্ট।২০২০ আইপিএলে মুম্বাইয়ের শিরোপা জয়ে এই পেসারের ব্যাপক ভূমিকা ছিল। এবারের আইপিএলেও চমৎকার বোলিং করে চলেছেন এই অভিজ্ঞ গতিতারকা।ট্রেন্ট বোল্টের আইপিএল ক্যারিয়ার নিয়ে এখানে আলোচনা করব।


যেসব ফ্রাঞ্চাইজিতে খেলেছেন

নিয়ন্ত্রিত ও কার্যকর পেসের জন্য বিখ্যাত ট্রেন্ট বোল্ট ২০১৫ আইপিএল থেকে খেলছেন।২০১৫ ও ২০১৬ সালের আইপিএলে এই কিউই পেসার সানরাইজার্স হায়দরাবাদের প্রতিনিধিত্ব করেছেন।২০১৭ আইপিএলে বোল্ট কেকেআরের হয়ে মাঠে নামেন।২০১৮ ও ২০১৯ আইপিএলে বোল্ট দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন। এবং ২০২০ ও বর্তমান আইপিএলে এই ফাষ্টবোলার মুম্বাইয়ের প্রতিনিধিত্ব করছেন।


বোল্টের আইপিএল ক্যারিয়ার

আইপিএলের সফল ও কার্যকর পেসারদের মধ্যে বোল্ট অন্যতম। দুর্দান্ত গতি ও সেইসাথে বুদ্ধিদীপ্ত ভেলিভারি মিলিয়ে বোল্ট আইপিএলে সর্বদাই এক জনপ্রিয় বোলার।ট্রেন্ট বোল্ট ইতিমধ্যে আইপিএলে ৫১টি ম্যাচ খেলেছেন । আইপিএলে এই কিউই গতিতারকার উইকেটসংখ্যা ৬৯।ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বোল্টের সেরা বোলিং ১৮ রানে ৪ উইকেট।

আইপিএল ২০১৫

নিজের প্রথম আইপিএলে (২০১৫) ট্রেন্ট বোল্ট মোট ৭টি ম্যাচে মাঠে নামেন এবং ৯টি উইকেট দখল করেন।

আইপিএল ২০১৬

২০১৬ সালের আইপিএলে এই কিউই পেসার ১ম্যাচ খেলে ১টি উইকেট নেন।

আইপিএল ২০১৭

আইপিএলের ২০১৭ সালের আসরে বোল্ট মোট ৬ ম্যাচ খেলে ৫টি উইকেট দখল করেন।

আইপিএল ২০১৮

আইপিএলের ২০২৮ আসরে বোল্ট মোট ১৪ ম্যাচ খেলে ১৮টি উইকেট নেন।

আইপিএল ২০১৯

আইপিএলের ২০১৯ আসরে এই কিউই পেসার মোট ৫ টি ম্যাচ খেলে ৫ উইকেট নেন।

আইপিএল ২০২০

২০২০ সালের আইপিএলে বোল্ট মোট ১৫ ম্যাচ খেলে ২৫টি উইকেট নেন। উল্লেখ্য ২০২০ সালের আইপিএলে ট্রেন্ট বোল্টের টিম মুম্বাই ইন্ডিয়ান্স শিরোপা জয় করে। এবং ২০২০ আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের শিরোপা জয়ে বোল্টের বড় ভূমিকা ছিল।


আইপিএল ২০২১

বর্তমান আইপিএলে ট্রেন্ট বোল্ট যথারীতি মুম্বাই ইন্ডিয়ান্সের প্রতিনিধিত্ব করছেন এবং ইতিমধ্যে ৩ম্যাচ খেলে এই গতিতারকা ৬টি উইকেট নিয়েছেন।