WHAT'S NEW?
Loading...

আন্দ্রে রাসেলের আইপিএল হিষ্ট্রি

                                                       



প্রিয় ক্রিকেট ডটকমঃ টিটুয়েন্টি ক্রিকেটের এক জনপ্রিয় আইকন আন্দ্রে রাসেল ।এই উইন্ডিজ হাডহিটার আইপিএলে এবার নবমবারের মত অংশগ্রহণ করেছেন।২০১২ সালের আইপিএলে অভিষেক হয় রাসেলের।বয়স ৩২ পেরিয়ে গেছে তবু থেমে নেই তাঁর অসাধারণ অলরাউন্ডিং পারফরম্যান্স।মূলত কার্যকরী মিডিয়াম পেস ও লোয়ার মিডলঅর্ডারে গেমচেঞ্জার ব্যাটসম্যান হিসেবে রাসেল বিশ্বের সব টিটুয়েন্টি লিগেই জনপ্রিয়। এছাড়া ফিল্ডার হিসেবে অসাধারণ এই উইন্ডিজ গ্ৰেট। আইপিএলেও অসাধারণ সব রেকর্ডের রূপকার এই অলরাউন্ডার। আসুন দেখে নেই আন্দ্রে রাসেলের আইপিএল আদ্যোপান্ত।

আইপিএলে আন্দ্রে রাসেল

আইপিএলে জনপ্রিয় অলরাউন্ডারদের অন্যতম আন্দ্রে রাসেল। কার্যকরী মিডিয়াম পেস এবং সাথে লোয়ার মিডলঅর্ডারে ফিনিশার হিসেবে অতুলনীয় এই উইন্ডিজ অলরাউন্ডার। আইপিএলে আন্দ্রে রাসেল সর্বপ্রথম ২০১২ সালে খেলার সুযোগ পান। এবার নিয়ে মোট নয়বার আইপিএলে অংশ নিলেন রাসেল। এবং প্রায় প্রতিটি আসরেই নজরকাড়া পারফরম্যান্স দেখিয়েছেন এই উইন্ডিজ লিজেন্ড। আইপিএলে আন্দ্রে রাসেলের সেরা ইনিংস অপরাজিত ১৮৮ রান। এছাড়া বল হাতে সেরা পারফরম্যান্স ছিল ২০ রানে ৪ উইকেট।

আইপিএল ২০১২

আইপিএলে ২০১২ সালে প্রথম অংশগ্ৰহনের সুযোগ পান আন্দ্রে রাসেল। সেবার ব্যাট হাতে ৪ ম্যাচ খেলে ৩টি চার ও ৪টি ছক্কাসহ ৪৭ রান সংগ্রহ করেন।বল হাতে ১টি উইকেটও নেন রাসেল।

আইপিএল ২০১৩

২০১৩ সালের আইপিএলে রাসেল ৩ ম্যাচ খেলে ১১ রান সংগ্রহ করেন তবে বল হাতে কোন উইকেট পাননি।

আইপিএল  ২০১৪


আইপিএলের ২০১৪ আসরে বিরাট হাতে খুব বেশি সুবিধা করতে পারেননি রাসেল ।২ম্যাচ খেলে ২ রান করেন এবং বল হাতে ১টি উইকেট নেন।

আইপিএল ২০১৫ 

২০১৫ সালের আইপিএলে আন্দ্রে রাসেল দারুণ পারফর্ম করেন।১৩ ম্যাচ খেলে ৩ ফিফটিসহ ৩২৬ রান সংগ্রহ করেন যাতে ১৯টি ছয় ও ৩৫টি চারের মারও ছিল। এবং বল হাতে ১৪টি উইকেট নেন।

আইপিএল ২০১৬ 

২০১৬ আইপিএলে ১২ ম্যাচ খেলে রাসেল ১০টি চার ও ১৫টি ছক্কাসহ ১৮৮ রান করেন।বল হাতে ১৫উইকেট নেন।

আইপিএল ২০১৮

আইপিএলের ২০১৮ সালের আসরে রাসেল ১৬ ম্যাচ খেলে ১ ফিফটিসহ ৩১৬ রান সংগ্রহ করেন।সাথে ১৭টি চার এবং ৩১টি ছয়ের মারও ছিল। এছাড়া বল হাতে ১৩টি উইকেট নেন।

আইপিএল ২০১৯

২০১৯ সালের আইপিএলে আন্দ্রে রাসেল দারুণ পারফর্ম করেন। ২০১৯ সালের আইপিএলে রাসেল ১৪ ম্যাচ খেলে ৪ফিফটিসহ ৫১০ রান সংগ্রহ করেন।সে বছর আইপিএলে ৩১টি চার এবং ৫২টি ছক্কা হাঁকান।

আইপিএল ২০২০

২০২০ এর আইপিএলে রাসেল ১০ ম্যাচে অংশ নিয়ে ১১৭ রান সংগ্রহ করেন যাতে ৯চার ও ৯টি ছক্কাও ছিল। এছাড়া বল হাতে ৬টি উইকেট নেন।

আইপিএল ২০২১

আইপিএলের এবারের আসরে রাসেল ইতিমধ্যে ১টি ম্যাচে অংশ নিয়েছেন যাতে ৫ রান ও বল হাতে ১টি উইকেট নিয়েছেন ।