WHAT'S NEW?
Loading...

প্যাট কামিন্সের আইপিএল হিষ্ট্রি

                                                                   

প্রিয় ক্রিকেট ডটকমঃ বিগত দুই দশকের ক্রিকেটে বিশ্বের সবচেয়ে নিখুঁত পেসারদের কথা এলে প্যাট কামিন্সের নামটি আসবেই। নিখুঁত ভেলিভারি ও ভেরিয়েশনের সমন্বয় কামিন্সকে দিয়েছে হালের সেরা পেসারদের মধ্যে বিশিষ্ট স্থান। টেস্ট ক্রিকেটে যেমন কামিন্সের সফলতা রয়েছে তেমনি টিটুয়েন্টি ক্রিকেটেও সফল এই পেসার।এই অসি গতিতারকা আইপিএলেও নিজের সফলতার ধারা অব্যাহত রেখেছেন।কামিন্স আইপিএলে বোলিংয়ের পাশাপাশি ব্যাট  হাতেও বেশ সফলতা পেয়েছেন।প্যাট কামিন্সের আইপিএল ক্যারিয়ার নিয়ে এখানে আলোচনা করব।


যেসব ফ্রাঞ্চাইজিতে খেলেছেন


প্যাট কামিন্স  ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে বেশ সফল এক পেসার। নিখুঁত অ্যাকশন এবং এর পাশাপাশি ভেরিয়েশন কামিন্সের বোলিংয়ের মূল শক্তি। আইপিএলেও এই অসি পেসারের সাফল্য রয়েছে।প্যাট কামিন্স আইপিএলে প্রথম অংশগ্ৰহন করেন ২০১৪ সালে।কামিন্স ২০১৪ থেকে ২০১৫সাল  পর্যন্ত কেকেআরের হয়ে খেলেছেন।২০১৭ আইপিএলে কামিন্সের দল ছিল দিল্লি ডেয়ারডেভিলস।২০২০ থেকে বর্তমান (২০২১) আইপিএল পর্যন্ত এই অসি গতিতারকা কেকেআরের হয়ে খেলছেন।

প্যাট কামিন্সের আইপিএল ক্যারিয়ার


প্যাট কামিন্স আইপিএলে গতি ও ভেরিয়েশন দিয়ে ইতিমধ্যে বেশকিছু রেকর্ড গড়েছেন। আইপিএলে কামিন্স ইতিমধ্যে ৩৬টি ম্যাচ খেলেছেন এবং তাতে তাঁর মোট উইকেট ৩৫টি। তাঁর সেরা বোলিং ৩৪ রানে ৪"উইকেট। এছাড়া আইপিএলে এই অসি তারকা ব্যাট হাতেও বেশ সফল। ইতিমধ্যে কামিন্স ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ব্যাট হাতে ২ফিফটিসহ ৩০৫ রান সংগ্রহ করেছেন।

আইপিএল ২০১৪


প্যাট কামিন্স আইপিএলের ২০১৪ সালের আসরে প্রথম দল পান। সেই আইপিএলে তিনি কেকেআরের হয়ে মাঠে নামেন। এবং ২০১৪ সালের আইপিএলে এই তারকা পেসার ১ম্যাচ খেলে ১টি উইকেট নেন।

আইপিএল ২০১৫


আইপিএলের ২০১৫ সালের আসরে কামিন্স যথারীতি কেকেআরের হয়ে খেলেছেন এবং ৩ ম্যাচ খেলে ১টি উইকেট লাভ করেন।

আইপিএল ২০১৭


২০১৭ সালের আইপিএলে কামিন্স দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে মাঠে নামেন এবং ১২ ম্যাচ খেলে ব্যাট হাতে ৭৭ রানের পাশাপাশি বল হাতে ১৫টি উইকেট নেন।

আইপিএল ২০২০


আইপিএলের ২০২০ সালের আসরে প্যাট কামিন্স কেকেআরের হয়ে মাঠে নামেন এবং ১৪ ম্যাচ খেলে ১টি ফিফটিসহ ১৪৬ রান সংগ্রহ করেন।২০২০ আইপিএলে কামিন্স মোট ১২টি উইকেট নেন।

আইপিএল ২০২১


আইপিএলের ২০২১ সালের আসরে প্যাট কামিন্স কেকেআরের হয়ে খেলছেন এবং ইতিমধ্যে ৬ ম্যাচ খেলে ব্যাট হাতে ১ফিফটিসহ ৮২ রানের পাশাপাশি বল হাতে ৬টি উইকেট নিয়েছেন।