WHAT'S NEW?
Loading...

উইন্ডিজ সিরিজের দল ও অন্যান্য

                                                             


প্রিয় ক্রিকেট ডটকম :  বেশ লম্বা এক বিরতির পর বাংলাদেশে আবার আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসছে।ওয়েষ্ঠইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ জানুয়ারির শেষদিকে শুরু হবে। ইতিমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এই সিরিজের জন্য প্রাথমিক টেষ্ট ও ওয়ানডে দল ঘোষণা করেছে।ওয়েষ্টইন্ডিজ ক্রিকেট বোর্ডও বাংলাদেশ সফরের জন্য চূড়ান্ত টেষ্ট ও ওয়ানডে দল ঘোষণা করেছে।১০জানুয়ারি উইন্ডিজ ক্রিকেট দল বাংলাদেশে আসবে।তারপর চারদিনের কোয়ারেন্টিন শেষে অনুশীলনে নামবে দলটি। বাংলাদেশ দল ১০জানুয়ারি বায়োবাবলে চলে যাবে এবং ঐদিন টাইগারদের আনুষ্ঠানিক অনুশীলন শুরু হবে।

সিরিজের সূচি

সিরিজ শুরুর আগে ১৮জানুয়ারি বিকেএসপিতে একটি প্রস্তুতিম্যাচ(ওয়ানডে) অনুষ্ঠিত হবে। বাংলাদেশ  ও ওয়েষ্টইন্ডিজের মধ্যকার ওয়ানডে সিরিজ শুরু হবে ২০জানুয়ারি, ঐদিন প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে ।ভেন্যু শেরেবাংলা স্টেডিয়াম, মিরপুর। দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ২২জানুয়ারি,ভেন্যু শেরেবাংলা স্টেডিয়াম, মিরপুর। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৫জানুয়ারি,ভেন্যু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্রগ্রাম।তারপর দুদলের মধ্যে একটি চারদিনের প্রস্ততি ম্যাচ(২৮-৩১জানুয়ারি) এম এ আজিজ স্টেডিয়াম, চট্রগ্রামে অনুষ্ঠিত হবে।
বাংলাদেশ ও ওয়েষ্টইন্ডিজের মধ্যকার প্রথম টেস্ট ৩-৭জানুয়ারি,ভেন্যু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্রগ্রাম। দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে ১১-১৫ফেব্রুয়ারি,ভেন্যু শেরেবাংলা স্টেডিয়াম, মিরপুর।

বাংলাদেশের প্রাথমিক ওয়ানডে দল


তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, রুবেল হোসেন,মো: মিঠুন,লিটন দাস, নাজমুল হোসেন,আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন,ইয়াসির আলী,মো:নাঈম,আল আমিন হোসেন, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, মোঃ সাইফুদ্দিন, তাইজুল ইসলাম,নাসুম আহমেদ, পারভেজ হোসেন, মেহেদী হাসান।

বাংলাদেশের প্রাথমিক টেষ্ট দল


মুমিনুল হক (অধিনায়ক),সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম,লিটন দাস, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাদমান ইসলাম, নাজমুল হোসেন, মোঃ মিঠুন,ইয়াসির আলী,সাইফ হাসান,আবু জায়েদ,খালেদ আহমেদ, হাসান মাহমুদ, নুরুল হাসান,নাঈম হাসান,ইবাদত হোসেন।

ওয়েষ্টইন্ডিজ ওয়ানডে দল


জেসন মোহাম্মদ (অধিনায়ক), সুনীল আমব্রিস,রুমাহ বোনার,জশুয়া ডি সিলভা,জামার হ্যামিল্টন,চেমার হোল্ডার,আকিল হোসেন,আলঝারি জোসেফ,জাইল মায়ের্স,আন্দ্রে ম্যাকক্যার্থি,কর্ন ওটলে,রবম্যান পাওয়েল,রেমন রেইফার, রোমারিও শেফার্ড,হেইডেন ওয়ালশ জুনিয়র।

ওয়েষ্টইন্ডিজ টেষ্ট দল


ক্রেইগ ব্রাথওয়েট(অধিনায়ক),জ্যার্মেইন ব্ল্যাকউড,রুমাহ বোনার,জন ক্যাম্পবেল,রেখিম কর্নওয়াল,জশুয়া ডি সিলভা,শ্যানন গ্ৰ্যাভিয়েল,কাভেম হজ,আলঝারি জোসেফ,কাইল মায়ের্স,শেন মোসলে,ভেরাসার্মি পেরমল,কেমার রোচ,রেমন রেইফার,জোমেল ওয়ারিক্যান।

সম্প্রচার


বেশ কয়েক মাস বিরতির পর বাংলাদেশে অনুষ্ঠিত এই আন্তর্জাতিক সিরিজের খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে দেশের প্রথম স্পোটর্সভিওিক টিভিচ্যানেল টি-স্পোটর্স।

বাদ পড়লেন মাশরাফি ও মাহমুদুল্লাহ


বাংলাদেশ ও ওয়েষ্টইন্ডিজের মধ্যকার হোমসিরিজের দলে জায়গা হয়নি সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার।এক্ষেএে মাশরাফির বয়স ও ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের কথা বিবেচনা করা হয়েছে বলে মিডিয়াসূএে জানা যায়। বর্তমানে ৩৭ বছরের একজন ফাষ্টবোলার ২০২৩ বিশ্বকাপে ঠিক কতটুকু ফিট থাকতে পারবেন সেটি বেশি বিবেচনা করা হয়েছে। এছাড়া এই সিরিজেও টেষ্ট দলে জায়গা পাননি জাতীয় দলের গুরুত্বপূর্ণ মিডলঅর্ডার ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ।তবে ওয়ানডে দলে রয়েছেন এই ফিনিশার। এদের বাইরে এবারও জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে জায়গা পাননি দেশের একসময়ের তারকা ব্যাটসম্যান মোঃ আশরাফুল, নাসির হোসেন ও সাব্বির রহমান। জিম্বাবুয়ে সিরিজে খেললেও এই সিরিজের কোন দলে জায়গা পাননি ফাষ্টবোলার শফিউল ইসলাম। উল্লেখ্য  করোনার জন্য ওয়েষ্ট ইন্ডিজ দলের বেশকজন নিয়মিত প্লেয়ারও এই সফরের দলে নেই যাদের মধ্যে উল্লেখযোগ্য ক্রিস গেইল, জেসন হোল্ডার,কিয়েরন পোলার্ড,ডারেন ব্রাভো,রোষ্টন চেজ,শেলডন কটরেল,এভিন লুইস,শাইহোপ,হেটমায়ার,নিকোলাস পুরান,ফ্যাবিয়ান এলেন।