WHAT'S NEW?
Loading...

আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশে সাকিব

                                                          




প্রিয় ক্রিকেট ডটকম : ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি প্রতিদশকের ন্যায় এই দশকের (২০১০-২০২০) ক্রিকেটের তিন ফরমেটের দশকসেরা একাদশ ঘোষণা করেছে।এসব তালিকায় আগের দশকের অনেকেই স্থান পাননি। আবার বেশকিছু নতুন নাম যুক্ত হয়েছে এ দশকের আইসিসির সেরা টেস্ট, ওয়ানডে ও টিটুয়েন্টি একাদশে। আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশে স্থান পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। উল্লেখ্য আইসিসির দশকসেরা একাদশ ক্রিকেটের অত্যন্ত প্রেস্টিজিয়াস দলিল। এখানে সাধারণত তিন ফরমেটের ক্রিকেটে দশকের সবচেয়ে সেরাদের নিয়ে একাদশ তৈরি করা হয়। আসুন এ দশকে আইসিসির তিন ফরমেটের দশকসেরা একাদশে কারা স্থান পেলেন দেখে নেই(সূত্র: উইজডেন)।

আইসিসির দশকসেরা টেষ্ট একাদশে যারা স্থান পেলেন

বিরাট কোহলি(অধিনায়ক),কেন উইলিয়ামসন,ডেভিড ওয়ার্নার,আলিস্টার কুক,স্টিভ স্মিথ, কুমার সাঙ্গাকারা,বেন স্টোকস,ডেল স্টেইন,স্টুয়াড ব্রড, জেমস এন্ডারসন , রবিচন্দ্রন অশ্বিন।


আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশে যারা স্থান পেলেন

এম এস ধোনি(অধিনায়ক), রোহিত শর্মা,ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি,এবি ডিভিলিয়ার্স, সাকিব আল হাসান,বেন স্টোকস, মিশেল স্টার্ক,ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির,লাসিথ মালিঙ্গা।

আইসিসির দশকসেরা টিটুয়েন্টি একাদশে যারা স্থান পেলেন

এম এস ধোনি(অধিনায়ক),ক্রিস গেইল, রোহিত শর্মা,অ্যারন ফিঞ্চ,বিরাট কোহলি,এবি ডিভিলিয়ার্স,গ্লেন ম্যাক্সওয়েল,কিয়েরন পোলার্ড, রশিদ খান,জাসপ্রিত বুমরা, লাসিথ মালিঙ্গা।?

তিন ফরমেটেই অধিনায়ক ভারতীয়

আইসিসির দেশসেরা টেষ্ট, ওয়ানডে ও টিটুয়েন্টি একাদশে অধিনায়ক হিসেবে  ভারতীয়দের বেছে নেয়া হয়েছে। আইসিসির দশকসেরা টেষ্ট একাদশে অধিনায়ক হিসেবে স্থান পেয়েছেন বিরাট কোহলি। এছাড়া আইসিসির দশকসেরা ওয়ানডে ও টিটুয়েন্টি একাদশে অধিনায়ক হিসেবে রয়েছেন ভারতের সাবেক বিশ্বকাপজয়ী দলনেতা এমএস ধোনি।

দশকসেরা ওয়ানডে একাদশে সাকিব

সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশে স্থান পেয়েছেন।এটি অবশ্যই নিষেধাজ্ঞা কাটিয়ে সদ্য ক্রিকেটে ফেরা সাকিবের জন্য বড় এক সুখবর।আর এটি বাংলাদেশের ক্রিকেটের জন্য এক অসাধারণ মাইলস্টোন।

তিন ফরমেটেই রয়েছেন কোহলি


আইসিসির তিন ফরমেটের দশকসেরা একাদশে রয়েছেন ভারতের ক্রিকেট আইকন বিরাট কোহলি। দশকজুড়ে ক্রিকেটের তিন ফরমেটেই দুর্দান্ত পারফরম্যান্স করা এই ব্যাটিং জিনিয়াস এক্ষেত্রে আরেক অনন্য স্বীকৃতি পেলেন। আইসিসির তিন ফরমেটের দশকসেরা একাদশে স্থান পাওয়া অবশ্যই একটি অবিশ্বাস্য ঘটনা।

যে তারকারা কোন একাদশে নেই

বেশকিছু তারকা ক্রিকেটার এবার আইসিসির দশকসেরা কোন একাদশেই স্থান পাননি। ইংল্যান্ডের জস বাটলার,জে রুট, দক্ষিণ আফ্রিকার রাবাদা,ডিকক, নিউজিল্যান্ডের সাউদি,গাফটিল,ওয়েষ্ট ইন্ডিজের ডিজে ব্রাভো,কেমার রোচ,জেসন হোল্ডার,সুনিল নারিন, ভারতের রবীন্দ্র জাদেজা,চাহাল,কেএল রাউল,মো:শামি এক্ষেত্রে উল্লেখযোগ্য নাম যারা আইসিসির দশকসেরা কোন একাদশেই স্থান পাননি। উল্লেখ্য টেষ্টপ্লেয়িং দেশগুলোর মধ্যে জিম্বাবুয়ে ও পাকিস্তানের কেউ আইসিসির দশকসেরা কোন একাদশে স্থান পাননি।