WHAT'S NEW?
Loading...

উইজডেন ২০২০এর বর্ষসেরা টেস্ট একাদশ দেখে নিন

                                                                


প্রিয় ক্রিকেট ডটকম: ক্রিকেটের সব খবরের এক বিশ্বস্ত মাধ্যম উইজডেন প্রতি বছরের ন্যায় ২০২০ সালের বর্ষসেরা টেস্ট একাদশের নাম ঘোষণা করেছে(সূত্র: ইএসপিএন ক্রিকইনফো)।এক্ষেএে ওয়েবসাইটটি এ বছরের ১৮টি টেষ্টের পরিসংখ্যান মূল্যায়ন করে এই তালিকা প্রকাশ করল। যদিও এতো কম টেষ্টম্যাচের পরিসংখ্যান এক্ষেত্রে যথেষ্ট কিনা সেটি নিয়ে বিতর্ক আছে।তবে করোনার জন্য এবছর খুব কম টেষ্ট মাঠে গড়িয়েছে।ফলে উইজেডেন জন্য আর বিকল্প কিছু ছিলনা। উইজডেন তাদের ২০২০ এর বর্ষসেরা টেস্ট একাদশে অধিনায়ক হিসেবে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকে বেছে নিয়েছে। উইকেটরক্ষক হিসেবে এই বর্ষসেরা একাদশে স্থান পেয়েছেন দক্ষিণ আফ্রিকার কুইনটন ডিকক।

উইজডেনের ২০২০ সালের বর্ষসেরা টেস্ট একাদশ

ডম সিবলি(ইংল্যান্ড),শান মাসুদ (পাকিস্তান),কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড, অধিনায়ক),বাবর আজম(পাকিস্তান),মার্নাস লাবুশানে(অষ্ট্রেলিয়া),বেন স্টোকস(ইংল্যান্ড),কুইনটন ডিকক(দক্ষিণ আফ্রিকা),কাইল ডেমিসন(নিউজিল্যান্ড),টিম সাউদি (নিউজিল্যান্ড),স্টুয়ার্ট ব্রড (ইংল্যান্ড), নায়ান লায়ন (অষ্ট্রেলিয়া)।

যেসব তারকা ব্যাটসম্যান স্থান পাননি

উইজডেনের বর্ষসেরা টেস্ট একাদশ নিয়ে ক্রিকেট বিশ্বে বেশ আলোচনা চলছে।কারণ অনেক তারকা ব্যাটসম্যান এই একাদশে স্থান পাননি।তবে যেহেতু এখানে পারফরম্যান্স বিবেচনায় নিয়ে একাদশ তৈরি করা হয়েছে তাই উইজডেনের কিছু করার ছিলনা। উইজডেনের বর্ষসেরা টেস্ট একাদশে বেশকিছু তারকা ব্যাটসম্যান স্থান পাননি যেমন অষ্ট্রেলিয়ার স্টিভ স্মিথ ,ডেভিড ওয়ার্নার,ভারতের বিরাট কোহলি,পূজারা,রাহানে,ইংল্যান্ডের জে রুট,বাটলার, দক্ষিণ আফ্রিকার ডুপ্লেসিস,ডোমিনি,ওয়েষ্টইন্ডিজের ডারেন ব্রাভো,শাই হোপ।

বেশকজন তারকা বোলারের জায়গা হয়নি

উইজডেনের ২০২০ সালের বর্ষসেরা টেস্ট  একাদশে বেশকজন তারকা বোলার স্থান পাননি।এক্ষেএে দক্ষিণ আফ্রিকার রাবাদা,অষ্ট্রেলিয়ার মিশেল স্টার্ক, ভারতের বুমরা,অশ্মিন,জাদেজা, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট,ইংল্যান্ডের জেমস এন্ডারসন,ওয়েষ্টইন্ডিজের কেমার রোচ উল্লেখযোগ্য।

তিনদেশের কোন প্লেয়ার তালিকায় নেই

উইজডেনের ২০২০সালের বর্ষসেরা টেস্ট একাদশে তিন টেষ্টখেলুড়ে দেশের(বাংলাদেশ,ভারত,ওয়েষ্টইন্ডিজ)কোন প্লেয়ার স্থান পাননি।