WHAT'S NEW?
Loading...

এবারের আইপিএলশিরোপা মুম্বাই ইন্ডিয়ান্সের

                                                              


 প্রিয় ক্রিকেট ডটকম:  দুর্দান্তই এক আইপিএল উপহার দিয়ে চ্যাম্পিয়ন হলো মুম্বাই ইন্ডিয়ান্স।সত্যিই এবারের আইপিএলে অসাধারণ ক্রিকেট খেলেছে মুম্বাই ইন্ডিয়ান্স।যদি পিছনে ফিরে যাই তবে দেখা যায় প্রথম ম্যাচে চেন্নাইয়ের কাছে হারের পর মুম্বাইকে নিয়ে যেসব কথা হয়েছিল তা ভুল ছিল।এবং এবারের আইপিএলের সবচেয়ে পরিণত দল হিসেবে শিরোপা জিতল রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স।ব্যাটহাতে ডিকক,ইশান কিশান, রোহিতশর্মারা এবার দারুণভাবে মুম্বাইকে শিরোপা এনে দিলেন।আবার বল হারতে বুমরা,বোল্ট পুরো আইপিএল জুড়ে ছিলেন মুম্বাইয়ের অন্যতম কান্ডারী। আসুন মুম্বাই ইন্ডিয়ান্সের এই আইপিএল একটু দেখে আসি।

পরিণত দল হিসেবে শিরোপা জয়

এই আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স পরিণত এক দল হিসেবে শিরোপা জিতল। একাধিক ম্যাচে দু'শোর বেশি রানের স্কোর গড়েছে মুম্বাই।প্রায় সবার ব্যাটিংয়ে ছিল প্রচণ্ড আত্মবিশ্বাসের প্রতিফলন।তরুণ ইশান কিশান সূর্যকুমার যাদব থেকে অভিজ্ঞ ডিকক,রোহিতদের ব্যাটিংয়ে ছিল দায়িত্বশীলতার ছাপ।এই আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স অলআউট হয়নি। এমনকি মুম্বাই ইন্ডিয়ান্সের বিনা উইকেটে ম্যাচজয়ের রেকর্ড আছে এই আইপিএলে।এবং আক্রমণাত্মক ব্যাটিং ও বোলিং ছিল এবার মুম্বাইয়ের এক লক্ষণীয় চরিত্র।

দুই তরুণ ব্যাটসম্যানের অপূর্ব ব্যাটিং

মুম্বাইয়ের এবারের আইপিএল শিরোপা জয়ে দারুণ ভূমিকা রেখেছেন দুই তরুণ ব্যাটসম্যান।হ্যাঁ তরুণ ঈশান কিশান এবং সূর্যকুমার যাদব এই আইপিএলে অপূর্ব ব্যাটিং করেছেন। আইপিএলে এবার দুজনেই লিডিং রানস্কোরারের তালিকায় রয়েছেন। বাঁহাতি ইশান কিশানের ব্যালান্স সত্যিই অসাধারণ ছিল।আবার নিখুঁত শট খেলতেও সক্ষমতা দেখিয়েছেন এই তরুণ।

চার সিমারের মুম্বাই

এই আইপিএলে দেখা যায় ব্যাটিং ট্র্যাকে চার সিমার নিয়েও সফল মুম্বাই।বুমরা ও বোল্টের সাথে পোলার্ড ও হার্দিক পান্ডিয়ার হিসেবি মিডিয়াম পেস সত্যিই দৃষ্টিনন্দন ছিল।বুমরা ও বোল্ট এবারের লিডিং উইকেটটেকারের তালিকায় শীর্ষে রয়েছেন।বুমরার গতির সাথে বোল্টের ভ্যারিয়েশন মুম্বাইকে এবার চ্যাম্পিয়ন হবার পথে দারুণ সহায়তা করেছে।পোলার্ড প্রায় প্রতিটি ম্যাচে তাঁর মিডিয়াম পেস দিয়ে প্রতিপক্ষের রানের গতি কমিয়ে দিতে সক্ষম হয়েছেন।পান্ডিয়ার মিডিয়াম পেসের সাথে দারুণ লাইনলেংথ সত্যিই অসাধারণ ছিল।

দুই অভিজ্ঞ অলরাউন্ডারের মুম্বাই

এই আইপিএলে অভিজ্ঞ অন্য অনেকের চেয়ে বেশ এগিয়ে ছিলেন মুম্বাইয়ের অলরাউন্ডার কিয়েরন পোলার্ড ও হার্দিক পান্ডিয়া। এই দুই অলরাউন্ডার ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন ক্ষেএেই মুম্বাইকে দারুণ সহায়তা করেছেন।ম্যাচের ফল বের করে নিতে এরা এবার মুম্বাইকে দারুণ সাহায্য করেছেন।পোলার্ড এই আইপিএলে ২৬০এর  বেশি রান করেছেন। এদিকে হার্দিক পান্ডিয়া ২৮০এর বেশি রান করেছেন। এবারের আইপিএলে পোলার্ড চারটি উইকেটও পেয়েছেন।

মুম্বাইয়ের টানা শিরোপা 

আইপিএলে টানা দুবার আইপিএল শিরোপা জেতার গৌরব অর্জন করল মুম্বাই ইন্ডিয়ান্স।২০১৯এর আইপিএলেও মুম্বাই চ্যাম্পিয়ন হয়েছিল।সেবারও দুই পেসার বুমরা ও বোল্ট মুম্বাইয়ের শিরোপা জয়ে ভূমিকা রাখেন। এবার শিরোপা জেতার মধ্যদিয়ে মুম্বাই ইন্ডিয়ান্স মোট পাঁচবার আইপিএল শিরোপা জয়ের কৃতিত্ব অর্জন করল।