WHAT'S NEW?
Loading...

ক্রিকেটে যেখানে ব্রাডম্যান ও লারার সাথে গেইল ,শেবাগ এক কাতারে

                                                                            


অনিশ্চয়তার খেলা ক্রিকেটের এক অভিজাত ফিগার ট্রিপল সেঞ্চুরি।আর এক্ষেএে রয়েছে বেশ অদ্ভুত সব ঘটনা।শচিনের মত বিশ্বসেরা ব্যাটসম্যান ট্রিপল সেঞ্চুরি পাননি।অথচ শচিনের স্বদেশী মারকুটে ওপেনার শেবাগ একাধিক ট্রিপলের মালিক।ক্রিস গেইল দুবার ট্রিপল সেঞ্চুরির দেখা পেয়েছেন।এক্ষেএে ব্রাডম্যান ও লারার সাথে গেইল ও শেবাগের মিল পাওয়া যায়।ক্রিকেটে একের অধিক ট্রিপল সেঞ্চুরিয়ানদের নিয়ে এ লেখা।

ডন ব্রাডম্যান; একাধিক ট্রিপল সেঞ্চুরির প্রথম রূপকার


ক্রিকেটের ইতিহাসে সর্বকালের সেরা ব্যাটসম‌্যান বলা হয় তাকে।বিপুল রান করেছেন।ক্রিকেটের ইতিহাসে সবসময় তার নামটি  উচ্চারিত হয়।আর এ ব্যাটসম্যানটি হলেন ডন ব্রাডম্যান।ব্রাডম্যানের ক্যারিয়ারে ২টি ট্রিপল সেঞ্চুরি আছে।

ব্রায়ান লারা;দুটি ট্রিপল সেঞ্চুরির মালিক


ওয়েষ্ঠ ইন্ডিজের সাবেক গ্ৰেট ব্রায়ান লারা দুটি ট্রিপল সেঞ্চুরির মালিক।লারাকে বলা হয় ক্রিকেটের বরপুএ।এ স্টাইলিশ ব্যাটসম্যান ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে স্বীকৃত।

বীরেন্দর শেবাগ; ক্যারিয়ারে করেছেন একাধিক ট্রিপল সেঞ্চুরি


ভারতের সাবেক মারকুটে ওপেনার বীরেন্দর শেবাগ ক্রিকেটের অভিজাত ট্রিপল সেঞ্চুরি ক্লাবের অন্যতম সদস্য।শেবাগ ক্যারিয়ারে দুবার ট্রিপল সেঞ্চুরির দেখা পেয়েছেন।দারুণ টাইমিংয়ের জন্য বিখ্যাত এ ব্যাটসম্যান এক্ষেএে খুব সফলতা দেখিয়েছেন।

ক্রিস গেইল; দুটি ট্রিপল সেঞ্চুরির রূপকার


ক্রিকেটের ইতিহাসে এ এক অদ্ভুত ব্যাপার  যেখানে ক্রিস গেইলের মত মারকুটে ব্যাটসম্যান একাধিক ট্রিপল সেঞ্চুরির মালিক।স্বদেশী ব্রায়ান লারার সাথে এক্ষেএে তার বেশ মিল রয়েছে।ক্রিস গেইল সম্ভবত সেই বিরল ব্যাটসম্যান যিনি সবধরণের ক্রিকেটেই কোন না কোন রেকর্ডের অধিকারী।
লিখেছেন:প্রভাকর চৌধুরী