WHAT'S NEW?
Loading...

টিটুয়েন্টি সুপারস্টার গ্লেন ম্যাক্সওয়েল

                                                                                                                                                                               

টিটুয়েন্টি ক্রিকেটের যুগে গ্লেন ম্যাক্সওয়েলের নাম সবাই চেনেন। দারুণ সব ম্যাচের নায়ক গ্লেন ম্যাক্সওয়েল। সেই ২০১৫ বিশ্বকাপ থেকেই ম্যাক্সওয়েল আন্তর্জাতিক ক্রিকেটে দাপটের সাথে খেলে চলেছেন। তার আগে অষ্ট্রেলিয়ার ডমেষ্টিক ক্রিকেটেও বেশ  ভালো খেলেছেন। আসুন গ্লেন ম্যাক্সওয়েলের কিছু অজানা তথ্য জেনে নিই।

ম্যাক্সওয়েল "দি বিগ শো" নামে পরিচিত


ম্যাক্সওয়েল টিমমেট ও দর্শকদের কাছে " দি বিগ শো" নামে পরিচিত। তবে ম্যাক্সওয়েল এ নামটি মানতে নারাজ। তিনি নিজের "ম্যাক্সি" নামটি বেশি পছন্দ করেন। এবং তিনি চান সবাই যেন তাকে এ নামে ডাকে ।

বড় ম্যাচের প্লেয়ার


ম্যাক্সওয়েল বড় ম্যাচে জ্বলে ওঠেন।বড় ম্যাচে সময়মত সঠিক কাজটি করতে সিদ্ধহস্ত এ অলরাউন্ডার।২০১৫ সালে অষ্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডে তার থাকার কথা ছিল না।অথচ সেই বিশ্বকাপে তিনি অষ্ট্রেলিয়ার হয়ে ৩২৪ রান ও ৬ উইকেট দখল করেন। এছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ ম্যাচে তিনি ব্যাট ও বলে সমানভাবে প্রতিপক্ষকে ঘায়েল করেছেন।এসব কৃতিত্ব তাকে বড় ম্যাচের প্লেয়ার হিসেবে স্বীকৃতি দেয়।

অষ্ট্রেলিয়ার অডিআই ও ডমেষ্টিক ক্রিকেটে দ্রুততম হাফসেঞ্চুরি


ম্যাক্সওয়েল পাওয়ারফুল হিটার হিসেবে স্বীকৃত। তিনি অষ্ট্রেলিয়ার ডমেষ্টিক ক্রিকেটে ১৯ বলে হাফসেঞ্চুরি করেন। পরবর্তীতে জাতীয় দলের হয়েও অডিআই ক্রিকেটে মাএ ১৮ বলে হাফসেঞ্চুরি করেন।

টিটুয়েন্টি ক্রিকেটে দ্রুততম হাফসেঞ্চুরি


হার্ডহিটার ম্যাক্সওয়েল  টিটুয়েন্টি ক্রিকেটের এক আলোচিত প্লেয়ার।  টিটুয়েন্টি ক্রিকেটে  দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড  রয়েছে তার।ম্যাক্সওয়েল ২০১৪ সালে  মিরপুরে পাকিস্তানের বিপক্ষে এক টিটুয়েন্টি ম্যাচে ১৮ বলে হাফসেঞ্চুরির নজির গড়েন ।

টিটুয়েন্টি ক্রিকেটের সুপারস্টার ম্যাক্সওয়েল


টিটুয়েন্টি ক্রিকেটের জনপ্রিয় প্লেয়ারদের মধ্যে ম্যাক্সওয়েলের নামটি থাকবেই। আন্তর্জাতিক ও ফ্রানসাইজি দুধরণের টিটুয়েন্টিতে রয়েছে তার সমান দাপট। বিশ্বের সব বড় টিটুয়েন্টি লিগে ম্যাক্সওয়েলের চাহিদা ব্যাপক।তাই তাকে বলা হয় "টিটুয়েন্টি সুপারস্টার"।

Written by provakar chowdhury.