WHAT'S NEW?
Loading...

এশিয়ার পাঁচ আলোচিত ওপেনার

                                                       
 
       

ক্রিকেট শেষপর্যন্ত এগারো জনের খেলা। ক্রিকেটে সব প্লেয়ারের কিছুনাকিছু অবদান থাকে। তবু কোন কোন ব্যাটসম্যান কিংবা বোলার অন্যরকম ছাপ রেখে যান ক্রিকেটে। এশিয়ার ক্রিকেটে বেশকজন আলোচিত ওপেনার জন্ম নিয়েছেন।যাদের জন্য ক্রিকেট পেয়েছে এক অন্যরকম গল্প। এশিয়ার পাঁচ আলোচিত ওপেনারকে স্মরণ করব এখানে।

সনাৎ জয়াসুরিয়া


এশিয়ার সবচেয়ে আলোচিত ওপেনারের তালিকায় জয়সুরিয়ার নাম থাকবেই। সাবেক এ ডেসিং ওপেনার মারকুটে ব্যাটিংয়ের জন্য বিখ্যাত। অফসাইড ও অনসাইডে  একই ধরণের আগ্ৰাসী ব্যাটিং জয়সুরিয়াকে দিয়েছে বিশিষ্ট স্থান।তবে অনসাইডে হুক ও অফসাইডে স্কয়ার কাট,স্কয়ার ড্রাইভের জন্য জয়সুরিয়া বেশি সমাদৃত।অডিআই ক্রিকেটে প্রথম পনের ওভারে সবচেয়ে কার্যকর ব্যাটসম্যান হিসেবে তার নাম এখনও উচ্চারিত হয়।

শচিন টেন্ডুলকার


ক্রিকেটের লিটল মাষ্টার হিসেবে পরিচিত শচিন টেন্ডুলকার এশিয়ার অন্যতম আলোচিত ওপেনার। শচিন ওপেনিং ব্যাটিংয়ে রক্ষণাত্মক ও আক্রমণাত্মক ব্যাটিংয়ের মিশেলে দারুণ এক ওপেনার হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেন। এবং দারুণ টাইমিংয়ের জন্যও এ ওপেনার বিখ্যাত। শচিন প্রায় সবধরণের শট খেলায় পারঙ্গম ছিলেন।

রোহিত শর্মা


রোহিত শর্মা এ মূহুর্তে এশিয়ার সবচেয়ে জনপ্রিয় ও আলোচিত ওপেনার। পাওয়ারফুল হিটার হিসেবে তিনি বেশি পরিচিত।অডিআই ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের মালিক এ ভারতীয় ওপেনার।অডিআই ক্রিকেটে একাধিক ডাবল সেঞ্চুরি আছে এ মারকুটে ব্যাটসম্যানের। রোহিত শর্মা সবধরনের শট খেলতে পারঙ্গম।

বীরেন্দর শেবাগ


এশিয়া তথা বিশ্বের অন্যতম আলোচিত ওপেনার বীরেন্দর শেবাগ। দারুণ সব স্ট্রোকপ্লের জন্য বিখ্যাত এ ভারতীয় ওপেনার ক্রিকেটের আলোচিত ওপেনারদের তালিকায় সবসময় থাকবেন। টেস্ট ক্রিকেটে একাধিক ট্রিপল সেঞ্চুরির মালিক শেবাগ।শেবাগ অডিআই ক্রিকেটেও করেছেন ডাবল সেঞ্চুরি।


তামিম ইকবাল


ক্রিকেটের আলোচিত ওপেনারের তালিকায় তামিম ইকবালের নামটিও উচ্চারিত হয়। তামিম ইকবাল বর্তমান সময়ের এশিয়ান ক্রিকেটে  অন্যতম সেরা বাঁহাতি ওপেনার। তিনিও স্ট্রোকমেকার হিসেবে পরিচিত। নিখুঁত টাইমিং তামিম ইকবালের এক অনন্য গুণ। তামিম ইকবাল ১২ অডিআই সেঞ্চুরির মালিক।

Written by provakar chowdhury.