WHAT'S NEW?
Loading...

বাংলাদেশের ডাবল সেঞ্চুরিয়ান

                                                   
                                             

ক্রিকেটের  অভিজাত ফিগার এক ইনিংসে দুইশত রান বা ডাবল সেঞ্চুরি। সব ব্যাটসম্যানের  থাকে ডাবল সেঞ্চুরির স্বপ্ন। তবে কাজটি খুব সহজ না। এজন্য প্রয়োজন ভালো টেকনিক, উন্নত স্ট্যামিনা, ফিটনেস ইত্যাদি।একসময় ডাবল সেঞ্চুরি শুধু টেষ্ট ক্রিকেটেই দেখা যেত।তবে টিটুয়েন্টির বদৌলতে ধুন্ধুমার ক্রিকেটের এ যুগে অডিআই ক্রিকেটেও বেশ কিছু ডাবল সেঞ্চুরি হয়ে গেছে। সবকিছুর পর ক্রিকেটপ্রেমীদের মাঝে বাংলাদেশের ক্রিকেটারদের ডাবল সেঞ্চুরির রেকর্ড জানার আগ্ৰহ  আছে। তাই এ লেখায় বাংলাদেশের ডাবল সেঞ্চুরিয়ানদের গল্প বলছি।

তিন ডাবলের মালিক মুশফিকুর রহিম


মুশফিকুর রহিম বাংলাদেশের অন্যতম সেরা টেস্ট ব্যাটসম্যান। এবং এ নিয়ে কারো দ্বিমত নেই। বাংলাদেশের সবচেয়ে ফিট ব্যাটসম্যান বলা হয় তাকে। অসাধারণ স্ট্যামিনা এবং টেকনিকের সমন্বয়ে মুশফিক ইতিমধ্যে তিনটি ডাবল সেঞ্চুরির গৌরব অর্জন করেছেন। তিনি জিম্বাবুয়ের বিপক্ষে দুটি ডাবল সেঞ্চুরি  এবং অন্যটি করেছেন  শ্রীলঙ্কার বিপক্ষে।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ডাবলের গল্প


বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান একটি ডাবল সেঞ্চুরির মালিক। প্রতিভাবান এ অলরাউন্ডার নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র ডাবল সেঞ্চুরি করেন। সোজা ব্যাটে খেলার জন্য বিখ্যাত এ অলরাউন্ডার অসাধারণ টেকনিকের সমন্বয়ে ২০০৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটনে এ ডাবল সেঞ্চুরি করেন।

দেশসেরা ওপেনার তামিমের ডাবল সেঞ্চুরির কথা


রেকর্ডের হিসেবে তামিমকে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান বলা হয়। দারুণ টাইমিং ও স্টোকপ্লের জন্য বিখ্যাত এ ওপেনার একটি ডাবল সেঞ্চুরি করেছেন। তিনি পাকিস্তানের বিপক্ষে এ ডাবল সেঞ্চুরি করেন।

Written by provakar chowdhury.