WHAT'S NEW?
Loading...

ফ্রাঞ্চাইজি টিটুয়েন্টি ক্রিকেটে কোন প্লেয়ারদের চাহিদা বেশি

               
 ফ্রাঞ্চাইজিজিভিওিক টিটুয়েন্টি ক্রিকেটে যদিও চারছক্কার জন্য দর্শকদের বেশি আগ্ৰহ থাকে তবু খেলাটি যখন ক্রিকেট তখন আপনি সব সময় চারছয় মেরে খেলতে পারবেন না। এখানে উইকেটের অবস্থা, প্রতিপক্ষের বোলিংয়ের মান, উইকেট হিসেব করে খেলতে হবে। তবু বিশ্বের বিভিন্ন ফ্রাঞ্চাইজি বিগ স্কোর ও আগ্ৰাসী ক্রিকেট চায়।তাই সেটির উপযোগী প্লেয়ারদের টিমে নেয়ার জন্য সবাই জোর চেষ্টা চালায়।

ওপেনিং: ওপেনিং টিটুয়েন্টি ক্রিকেটে আগ্ৰাসী হলে বড় স্কোরের সম্ভাবনা থাকে।

এটি বিবেচনা করে টিমগুলো গেইল, দিলসান,গাপটিল ডিভিলিয়ার্স,ওয়ার্নার,কুশল পেরেরা, সিমেন্সের মানের প্লেয়ারদের প্রতি বেশি আগ্ৰহ দেখায়।তবে ধাওয়ান কিংবা তামিমের মত ব্যাটসম্যানের চাহিদাও টিটুয়েন্টি ক্রিকেটে আছে। উইকেট আচরণ পাল্টালে টিমগুলো এদের কাছ থেকে সুবিধা পায়। তখন নিখুঁত শট খেলায় পারঙ্গম এধরণের ওপেনারের ভূমিকা বেশি দেখা যায়।

ওয়ানডাউন:ওয়ানডাউন ক্রিকেটের একটি অভিজাত এরিয়া।

এখানে সবাই ব্যাটিংয়ের সুযোগ পায় না।রিকি পন্টিং, সাঙ্গাকারা,রাউলদ্রাবিড়, বিরাট কোহলির মানের প্লেয়াররা ওয়ানডাউনে খেলে থাকেন।ওয়ানডাউন ষ্ট্রং করতে ফ্রাঞ্চাইজিভিওিক টিটুয়েন্টি  টিমগুলো তাই সামুয়েলস,বিরাট কোহলির মত ষ্ট্রং ব্যাটসম্যানদের চায়।

মিডলঅর্ডার: মিডলঅর্ডার ব্যাটসম্যানদের মধ্যে যারা উইকেটের

চারপাশে হাতখোলে খেলতে পারেন তাদের চাহিদা বেশি থাকে।যেমন জয়াবর্ধনে,কিয়েরন পোলার্ড,মরগান, সাকিব,ডুপ্লেসিস, মুশফিক এক্ষেত্রে পারফেক্ট নাম।

লেটঅর্ডার:লেট অর্ডারের ওপর টিটুয়েন্টি ফ্রাঞ্চাইজির সতর্ক দৃষ্টি থাকে। 

এখানে ম্যাক্সওয়েল,হ্নাদিক পান্ডিয়া,ডারেন সামির মত প্লেয়ারদের খোঁজ করে টিমগুলো।

অলরাউন্ডার: টিটুয়েন্টি ক্রিকেট প্রকৃত অর্থে অলরাউন্ডারদের খেলা।


কারণ এখানে ম্যাচের ভাগ্য নির্ধারণে অলরাউন্ডারদের অবদান থাকবেই। এক্ষেত্রে ম্যাক্সওয়েল,ডুমিনি, স্টোকস,সাকিব,বারলে,ব্রাভো, রাসেলের মত প্লেয়ারদের চাহিদা ব্যাপক।

বোলার: ফ্রাঞ্চাইজি টিটুয়েন্টি ক্রিকেটে বোলিংয়ের ক্ষেত্রে বুদ্ধিমান বোলারদের চাহিদা বেশি থাকে।

গতি ও সুইংয়ের সমন্বয়ে যারা বোলিং করেন এখানে তাদের চাহিদা বেশি। যেমন স্টেইন,স্টার্ক,বোল্ট,শামি, রাবাদাআমিরের চাহিদা এখানে বেশি। স্পিনারদের ক্ষেত্রে টিটুয়েন্টি ক্রিকেটে একটু দ্রুতগতির এবং বুদ্ধিমান স্পিনারদের খোঁজা হয়।যেমন অশ্বিন, জাদেজা, সাকিব, নারাইন এক্ষেত্রে পপুলার চয়েস।

Written by provakar chowdhury