WHAT'S NEW?
Loading...

সফল ও জনপ্রিয় আম্পায়ারদের কথা

                 
ক্রিকেট যদিও ব্যাটসম্যান বোলারদের খেলা তবু আম্পায়ারদের ভূমিকা কম নয় এখানে। নতুন নতুন প্রযুক্তির ছোঁয়ায় আম্পায়ারদের ভুলের হার কমছে। অন্যদিকে ক্রিকেটের নতুন নতুন আইনের প্রয়োগ বাড়ছে। স্বাভাবিকভাবে আম্পায়ারদের দায়িত্ব বেড়েছে।একসময় মাঠের ডিসিশন ছিল চূড়ান্ত।এখন রিভিউ সিষ্টেম চালু হয়েছে।এ সবকিছুর বাইরে আম্পায়ারদের সফল ও জনপ্রিয়তা একটি বিশেষ বিষয়। ক্রিকেটের জনপ্রিয় ও সফল কয়েকজন আম্পায়ারের কথা বলব এখানে।

              স্টিভ বাকনার

দীর্ঘদেহী ও সদা হাস্যজ্জল স্টিভ বাকনার ক্রিকেটের এক সফল আম্পায়ার।বাকনার একসময়  ফুটবল রেফারি ছিলেন এবং পরে ক্রিকেটে আসেন। নিখুঁত সিদ্ধান্ত দেয়ার ক্ষেত্রে তিনি ক্রিকেট আম্পায়ারিংয়ে সবার সেরা।১২৮ টেষ্ট ও ১৮১ অডিআই ম্যাচ পরিচালনার কৃতিত্ব রয়েছে তার।

             ডেভিড শেফার্ড

ক্রিকেটের অন্যতম সেরা আম্পায়ার শেফার্ড। তিনিও নিখুঁত সিদ্ধান্ত দেয়ার জন্য বিখ্যাত।১৭২টেষ্টও ৯২অডিআই ম্যাচে তিনি আম্পায়ারিং করেন।

              বিলি বাউডেন

ক্রিকেটের জনপ্রিয় আম্পায়ার বিলি বাউডেন।আউট কিংবা চার ছয়ের সিদ্ধান্ত দেয়ার বেলায় অদ্ভুত ভঙ্গির জন্য তিনি আলোচিত।৮৪টেষ্টও ২০০অডিআই ম্যাচ পরিচালনা করেন বাউডেন।

              রুডি কোয়ের্জেন

সফল আম্পায়ার কোয়ের্জেন ১০৮টেষ্টও ২০৯ অডিআই ম্যাচ পরিচালনা করেন।

              ডেরিল হারপার

ক্রিকেটের জনপ্রিয় ও সফল আম্পায়ার ডেরিল হারপার। তিনিও নিখুঁত সিদ্ধান্ত দেয়ার ক্ষেত্রে সফল। হারপার ৯৪টেষ্ট ও ১৭৪অডিআই ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন।

           শ্রীনিবাসভেঙ্কটরাঘবন

সফল ও জনপ্রিয় এ আম্পায়ার ৭৩টেষ্ট ও ৫২অডিআই ম্যাচে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

               সাইমন টাফেল  

সাইমন টাফেল নিখুঁত আম্পায়ারিংয়ের জন্য বিখ্যাত।এই সুদর্শন  আম্পায়ার সফল ও জনপ্রিয় আম্পায়ার।টাফেল সাফল্যের সাথে ৭৪টেষ্ট ও ১৭৪অডিআই ম্যাচ পরিচালনা করেন।

               কুমার ধর্মসেনা

কুমার ধর্মসেনা ক্রিকেটের এক সফল আম্পায়ার। তিনি ৬০টেষ্ট ও৯৬অডিআই ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন।

               আলিম দার 

আলিম দার ক্রিকেটের অন্যতম সফল আম্পায়ার। তিনি ১০৫টেষ্ট ও ১৮১অডিআই ম্যাচ পরিচালনা করেন।

Written by provakar chowdhury.