WHAT'S NEW?
Loading...

অডিআই ক্রিকেটে বাংলাদেশের টপ ব্যাটসম্যানদের সেঞ্চুরি ও অন্যান্য

                     
বাংলাদেশ ক্রিকেটের পথচলার দূরত্ব বহুদূর চলে গেছে।সেই কেনিয়া, স্কটল্যান্ডের সাথে তুলনা আজ আর নেই।এখন সাকিবের মত বিশ্বসেরা অলরাউন্ডার বাংলাদেশের প্রতিনিধি। সাকিবের নামে ক্রিকেটের নতুন অধ্যায় রচিত হয়েছে।বাংলাদেশ ক্রিকেটের  পথচলায় বেশকিছু প্রতিভাবান ব্যাটসম্যানের জন্ম হয়েছে। যেমন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, শাহরিয়ার নাফিস, ইমরুল কায়েস,আনামুল হক বিজয়, মাহমুদুল্লাহ রিয়াদ, মোঃ আশরাফুল,সৌম্য সরকার, লিটন দাশ, সাব্বির রহমান অডিআই ক্রিকেটে বাংলাদেশের সফল কয়েকজন ব্যাটসম্যান।

             তামিম ইকবাল

বাংলাদেশের সবচেয়ে সফল ওপেনার তামিম ইকবাল। মারকুটে ব্যাটসম্যান। দারুণ স্টোকমেকার তামিম অডিআই ক্রিকেটে ১৩সেঞ্চুরি এবং৪৭ হাফসেঞ্চুরির মালিক।

           সাকিব আল হাসান

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব অসাধারণ ব্যাটসম্যানও।উন্নত টেকনিকের অধিকারী এ ব্যাটসম্যান অডিআই ক্রিকেটে  ৯সেঞ্চুরি এবং ৪৭ হাফসেঞ্চুরির রূপকার।

            মুশফিকুর রহিম

মুশফিক বাংলাদেশের সফল উইকেটরক্ষক-ব্যাটসম্যান।গুড টেকনিক ও অসাধারণ টাইমিং মিলে তিনি লড়াকু ব্যাটসম্যান। তার ৭অডিআই সেঞ্চুরি এবং ৩৮হাফসেঞ্চুরি রয়েছে।

           শাহরিয়ার নাফিস

একসময়ের দারুণ প্রতিভাবান ওপেনিং ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস। তার ৪অডিআই সেঞ্চুরি এবং ১৩ হাফসেঞ্চুরি রয়েছে।

          মোঃ আশরাফুল

বাংলাদেশের সবচেয়ে প্রতিভাবান ব্যাটসম্যান বলা হয় তাকে । দারুণ কিছু ইনিংসের জন্য ক্রিকেটে তিনি স্মরণীয়। আশরাফুলের ৩ অডিআই সেঞ্চুরি এবং ২০হাফসেঞ্চুরি রয়েছে।

             ইমরুল কায়েস

 বাংলাদেশের অন্যতম সেরা ওপেনার ইমরুল কায়েস। তিনি ৪অডিআই সেঞ্চুরি এবং ১৬ হাফসেঞ্চুরির রূপকার।

           আনামুল হক বিজয়

প্রতিভাবান ওপেনিং ব্যাটসম্যান আনামুল হক বিজয় ৩অডিআই সেঞ্চুরি এবং ৩হাফসেঞ্চুরির মালিক।

               সৌম্য সরকার

অসাধারণ প্রতিভার অধিকারী এ স্টাইলিশ ওপেনার বাংলাদেশের সফল এক ব্যাটসম্যান। সৌম্য ২অডিআই সেঞ্চুরি এবং ১১হাফসেঞ্চুরির মালিক।

                মাহমুদুল্লাহ রিয়াদ

বাংলাদেশের সফল ফিনিশার বলা হয় তাকে।অডিআই ক্রিকেটে বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি ৩অডিআই সেঞ্চুরি এবং ২১ হাফসেঞ্চুরি করেছেন।

                    লিটন দাশ

প্রতিভাবান ওপেনিং ব্যাটসম্যান লিটন দাশ বরাবরই অডিআই ক্রিকেটে সফল। তিনি ৩ অডিআই সেঞ্চুরি এবং ৩হাফসেঞ্চুরির মালিক।লিটন দাশ অডিআই ক্রিকেটে বাংলাদেশের  সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের মালিক। তিনি জিম্বাবুয়ের বিপক্ষে সিলেটে ১৭৬ রান করেন।

          সাব্বির রহমান

সাব্বির রহমান অয়ানডাউনে বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান। তিনি ১অডিআই সেঞ্চুরি এবং ৬হাফসেঞ্চুরির রূপকার।

Written by provakar chowdhury.