WHAT'S NEW?
Loading...

ক্রিকেটের টাফেষ্ট স্পিনারদের নাম

                       
 ক্রিকেটে  ব্যাটসম্যান বা গতির বোলারদের পাশাপাশি কখনও কখনও স্পিনার হয়ে গেছেন আলোচিত। তুখোড় উইকেটটেকিং ক্যাপাসিটি সেইসাথে দারুণ বুদ্ধিদীপ্ত বোলিং দুই মিলে এরা হয়ে ওঠেছেন স্টার । তেমনি কিছু নাম স্মরণ করা যায়।যেমন শেন ওয়ার্ন, মুরালিধরন,অনিল কুম্বলে, সাকলাইন মুশতাক,হরভজন সিং এক্ষেত্রে প্রধানত স্মরণীয়।


শেন ওয়ার্ন:

বিশ্বের সর্বকালের সেরা লেগস্পিনার বলা হয় তাকে। বুদ্ধিমত্তা ও নিখুঁত ডেলিভারি মিলে ক্রিকেটে এরুপ স্পিনার খুব কম দেখা যায়।সব বড় বড় ব্যাটসম্যান তাকে সমীহ করে খেলতেন।

মুওিয়া মুরালিধরন:

অদ্ভুত বোলিং স্টাইল ও টানা লাইন ঠিক রেখে বলল করার জন্য ক্রিকেটে তিনি স্মরণীয়। দুর্দান্ত এ অফস্পিনার ছিলেন ব্যাটসম্যানদের এক মূর্তিমান আতঙ্কের নাম।তার বোলিং প্রায় সব তারকা ব্যাটসম্যানদেরই খেলতে সমস্যা হত।

অনিল কুম্বলে: 

বিশ্বসেরা লেগস্পিনার অনিল কুম্বলেকে বলা হয় সর্বকালের অন্যতম সেরা লেগস্পিনার।লেগ স্পিনের সাথে বুদ্ধিদীপ্ত ডেলিভারির জন্য ক্রিকেটে তিনি স্মরণীয়।টেষ্ট ক্রিকেটে এরুপ লেগস্পিনার খুব কম দেখা যায়।

হরভজন সিং:

এ দুর্দান্ত অফস্পিনার ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা স্পিনার হিসেবে পরিচিত।কুইক স্পিন ও ব্যাটসম্যানদের দুর্বলতা বোঝে বল করতে পারঙ্গম ছিলেন হরভজন।

সাকলাইন মুশতাক:

ক্রিকেটের সর্বকালের সেরা অফস্পিনারের তালিকায় সাকলাইন মুশতাকের নাম পাওয়া যায়। বুদ্ধিমত্তা ও নিখুঁত স্পিন মিলে তিনি এক সফল স্পিনার ছিলেন।

Written by provakar chowdhury